বন্ধ হল উই ট্রান্সফার!

নিউজ ডেস্ক

অনলাইনে ফাইল ট্রান্সফারের জনপ্রিয় সাইট উই ট্রান্সফার। নিরাপত্তার স্বার্থে ভারতে এবার উই ট্রান্সফারকে বন্ধ করা হল।

দেশটির জাতীয় টেলিকমিউনিকেশন বিভাগ এই সিদ্ধান্ত নিয়েছে। ইন্টারনেট পরিসেবা প্রদানকারী সংস্থাগুলোকে নোটিশ দিয়ে উই ট্রান্সফার সাইটটি বন্ধ করার কথা জানিয়েছে টেলিকমিউনিকেশন বিভাগ।

উই ট্রান্সফারের সাহায্যে ২ জিবি পর্যন্ত ফাইল অন্যের কাছে পৌঁছে দেওয়া যেত সহজেই। লকডাউনে বাড়ি থেকে কাজের ক্ষেত্রে উই ট্রান্সফারের ব্যবহার বেশ বেড়েছিল।

দেশের জনসাধারণ ও জাতীয় নিরাপত্তার স্বার্থে ফাইল অনলাইনে ট্রান্সফার করার এই প্ল্যাটফর্মকে বন্ধ করা হয়েছে বলে জানানো হলেও এ বিষয়ে বিস্তারিত ভাবে কোনও তথ্যই জানা যায়নি।

কখনও পর্নোগ্রাফি, কখনও ম্যালওয়্যার বা সাইবার হামলার কারণে বা ব্যক্তিগত তথ্য পাচারের অভিযোগে ভারতে এর আগেও একাধিক অ্যাপ, ওয়েবসাইটকে নিষিদ্ধ করা হয়েছে।

কিন্তু উই ট্রান্সফারকে বন্ধ করার নির্দিষ্ট কোনও কারণ এখনও জানা যায়নি।

 

সুত্রঃ জাগো নিউজ

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।