বগুড়ায় নতুন করে করোনায় আক্রান্ত ১৩৬ জন, মোট ২৯১৮

নিউজ ডেস্ক

বগুড়ায় করোনাভাইরাসে সংক্রমিত ব্যক্তির সংখ্যা ২ হাজার ৯০০ ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে জেলার সরকারি-বেসরকারি দুটি মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবরেটরি এবং ঢাকার একটি ল্যাবরেটরিতে আরও ১৩৬ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে।

এ নিয়ে আজ মঙ্গলবার বেলা ১১টা পর্যন্ত জেলায় কোভিড–১৯ আক্রান্ত মানুষের সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৯১৮।

২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪ জনের। জেলায় সরকারি হিসাবে মৃত্যুর সংখ্যা এখন ৫২। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৩১ জন। এ নিয়ে এখন পর্যন্ত জেলায় করোনার সংক্রমণ থেকে সুস্থ হলেন ৫৭৪ জন।

জেলায় ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৫০৫ জনের। মোট নমুনা সংগ্রহ করা হয়েছে জেলায় এ পর্যন্ত ১৮ হাজার ২২২টি। পরীক্ষার প্রতিবেদন মিলেছে ১৫ হাজার ৫৮৯ জনের। সংগৃহীত নমুনা সংরক্ষিত রয়েছে আরও ২ হাজার ৬৩৩টি।

সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবরেটরি এবং ঢাকার একটি ল্যাবরেটরিতে ৬৯৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে করোনা ‘পজিটিভ’ শনাক্ত হয়েছেন ১৩৬ জন।

আজ বেলা ১১টায় জেলা স্বাস্থ্য বিভাগের অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য তুলে ধরেন বগুড়ার সিভিল সার্জন কার্যালয়ের চিকিৎসা কর্মকর্তা ফারজানুল ইসলাম। তিনি জানান, শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ল্যাবরেটরিতে ২৪ ঘণ্টায় বগুড়ার ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়।

এ ছাড়া বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজ ল্যাবরেটরিতে ১৮০টি নমুনা পরীক্ষা হয়। সরকারি-বেসরকারি দুই মেডিকেল কলেজের ল্যাবরেটরি ছাড়াও ঢাকার একটি ল্যাবরেটরিতে আরও ৩৩৫টি নমুনা পরীক্ষা হয়। এই তিনটি ল্যাবরেটরি থেকে আসা প্রতিবেদনে ২৪ ঘণ্টায় কোভিড পজিটিভ শনাক্ত হয়েছেন ১৩৬ জন।

স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী, জেলায় ২৪ ঘণ্টায় সংক্রমিত ব্যক্তিদের মধ্যে জেলা শহরের সর্বোচ্চ ৭৩ জন রয়েছেন। এ ছাড়া নতুন করে শেরপুর উপজেলায় ১৬ জন, গাবতলী উপজেলায় ১৫, সোনাতলায় ১৩, শাজাহানপুর উপজেলায় ৭, ধুনট উপজেলায় ৪, শিবগঞ্জ উপজেলায় ৩, দুপচাঁচিয়ায় ২ এবং কাহালু, সারিয়াকান্দি ও আদমদীঘি উপজেলায় ১ জন করে রয়েছেন।

ফারজানুল ইসলাম আরও বলেন, গতকাল সোমবার পর্যন্ত জেলায় সংক্রমিত ছিলেন ২ হাজার ৭৮২ জন। নতুন করে ১৩৬ জনের শনাক্ত হওয়ায় এ পর্যন্ত জেলায় মোট সংক্রমিত হলেন ২ হাজার ৯১৮ জন।

প্রথম আলো

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।