মঙ্গলবার , ২৫ জুন ২০২৪ | ২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

বগুড়ায় মেইল ট্রেনের ইঞ্জিন বিকল ও লাইনচ্যুত কলেজ ট্রেন

Paris
জুন ২৫, ২০২৪ ৫:১১ অপরাহ্ণ

বগুড়া প্রতিনিধি:
বগুড়ায় একই সময়ে একটি মেইল ট্রেনের ইঞ্জিন বিকল এবং অপর একটি লোকাল ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনা ঘটে। এর মধ্যে লালমনিরহাটগামী ‘পদ্মরাগ’ মেইল ট্রেনের ইঞ্জিন বিকল হওয়ার ঘটনা এবং সান্তাহারগামী ‘কলেজ ট্রেন’ লাইনচ্যুত হয়েছে ।

মঙ্গলবার (২৫ জুন) সকাল সাড়ে ৮টার দিকে সুখানপুকুর এবং গাবতলি-সুখানপুকুর স্টেশনের মাঝামাঝি এলাকায় এ ঘটনা ঘটে। পরে বিকল্প ইঞ্জিন দিয়ে ‘পদ্মরাগ’ নামে লালমনিরহাটগামী মেইল ট্রেনটি দেড় ঘণ্টা পর গন্তব্যের দিকে ছেড়ে গেলেও লাইনচ্যুত ‘কলেজ ট্রেনটি’ এখনও সুখানপুকুর স্টেশনেই আটকে আছে।

তবে ঘটনা শোনার পর উদ্ধারকারী ট্রেন ট্রেনটিকে চলাচলের উপযোগী করে তোলে বলে স্টেশন কর্মকর্তারা জানান।

বগুড়া রেলওয়ের সহকারী নির্বাহী প্রকৌশলী সাইদুর রহমান জানিয়েছেন, গাইবান্ধার বোনারপাড় থেকে বগুড়া জেলার সান্তাহারগামী কলেজ ট্রেন নামে ৪৯২ নম্বর লোকাল ট্রেনটি সকাল সাড়ে ৮টার দিকে সুখানপুকুর স্টেশনে দিত্বীয় লাইনে প্রবেশের পর পরই লাইনচ্যুত হয়। প্রায় একই সময় সান্তাহার থেকে লালমনিরহাটগামী ২১ আপ পদ্মরাগ ট্রেনটি গাবতলী স্টেশন থেকে সুখানপুকুরের দিকে যাওয়ার সময় হঠাৎ ইঞ্জিন বিকল হয়ে পড়ে। এরপর সুখানুকুর স্টেশনে লাইনচ্যুত ট্রেনের ইঞ্জিন দিয়ে পদ্মরাগ ট্রেনটিকে আগের গাবতলী স্টেশনে নিয়ে যাওয়া হয়। পরে সান্তাহার থেকে ইঞ্জিন এনে প্রায় দেড় ঘণ্টা পর সকাল ১০টার দিকে পদ্মরাগ ট্রেনটিকে লালমনিরহাটে পাঠানো হয়। তবে সুখানপুকুর স্টেশনে লাইনচ্যুত কলেজ ট্রেনটি দুপুর দেড়টার দিকে সচল করা সম্ভব হয়।

সর্বশেষ - রাজশাহীর খবর

...