বইমেলায় পন্নী নিয়োগীর দ্বিতীয় গল্পগ্রন্থ সন্ধ্যামালতি

  • 8
    Shares

আজাদ তার প্রেমিকা মালতিকে আদর করে ডাকতো সন্ধ্যামালতি। শান্ত, ভদ্র ও নিরীহ প্রকৃতির আজাদ একসময় আটক হয় খুনের অভিযোগে। সে জবানবন্দিতে খুনের কথা অকপটে স্বীকার করে। আদালত আজাদকে মৃত্যুদণ্ড প্রদান করে।

মৃত্যু পরোয়ানা জারির পর জেল সুপার রফিক সাহেব তাকে অনুরোধ করেন খুনের রহস্য বলার জন্য। আজাদ জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে বলতে শুরু করেন সে কাহিনী…।

রহস্যময় খুন আর প্রেমের কাহিনি নিয়ে রচিত গল্প সন্ধ্যামালতি। বইটির নামকরণ করা হয়েছে এ গল্পের নামে।

বইটিতে এছাড়াও বাবার ডায়ারি, রূপান্তর, শেষ আলিঙ্গন, স্বপ্ন এক্সপ্রেস, প্রেমলীলা, শাড়ি, গল্পের পেছনের গল্প, প্রবাসী বর, পণ্ডিত ও আনন্দাশ্রু নামের গল্প রয়েছে। আমাদের চারপাশে ঘটে যাওয়া নানা ঘটনার নির্যাস পাওয়া যাবে বইয়ের প্রতিটি গল্পে। বইটি মেলায় ৫নং প্যাভিলিয়নে অনিন্দ্য প্রকাশের স্টলে পাওয়া যাচ্ছে।

পন্নীর লেখালেখি শুরু ২০০৫ সাল থেকে। একাদশ শ্রেণিতে অধ্যয়নরত অবস্থায় তার প্রথম লেখা ছাপা হয় দৈনিক যুগান্তরের রম্য ও বিদ্রুপ ম্যাগাজিন বিচ্ছুতে। তারপর থেকে তিনি যুগান্তরের বিভিন্ন পাতায় নিয়মিত লেখালেখি শুরু করেন। বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার পর দৈনিক যুগান্তরে সাংবাদিক হিসেবে যোগদান করেন। প্রায় সাত বছর সাংবাদিকতার পাশাপাশি তিনি দৈনিক যুগান্তরে প্রায় প্রতিটি ফিচার পাতায় নিয়মিত লিখতেন। বর্তমানে তিনি বাংলাদেশ টেলিভিশনে প্রযোজক হিসেবে কাজ করছেন। পাশাপাশি বিভিন্ন জাতীয় দৈনিকে গল্পসহ নানা বিষয়ে নিয়মিত লিখে যাচ্ছেন। গত বছর অমর একুশে বইমেলায় প্রকাশিত ‘অদৃশ্য শ্রোতা’ গল্পের বইটিও পাঠক সমাজে বেশ সমাদৃত হয়েছে।

 

সুত্রঃ যুগান্তর

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।