ফেসবুক-টুইটার বয়কট করলেন কিম কার্দাশিয়ান

নিউজ ডেস্ক

জনপ্রিয় মার্কিন অভিনেত্রী কিম কার্দাশিয়ান শুরু করলেন এক ব্যতিক্রমধর্মী প্রতিবাদ। ফেসবুক, টুইটার এবং ইনস্টাগ্রাম বয়কট করেছেন তিনি। এসবে কোনো পোস্ট করবেন না। বলা চলে সামাজিক যোগাযোগের মাধ্যমগুলো থেকে ২৪ ঘন্টার জন্য পুরোপুরি দূরে থাকবেন তিনি।

এই মাধ্যমগুলো থেকে বিভিন্ন ধরনের ভুয়া খবর, বর্ণ বৈষম্য এবং ঘৃণামূলক বক্তব্য ছড়ানোর কারণেই তার এমন প্রতিবাদ। চলতি সপ্তাহে ‘স্টপ হেইট ফর প্রফিট’ নামক একটি সামাজিক ক্যাম্পেইনে অংশগ্রহণের কথা রয়েছে তার।

কিম তার এক টুইট বার্তায় বলেন, ‘একটি গণতান্ত্রিক রাষ্ট্রের জন্য বিভিন্ন ধরনের গুজব ছড়ানো খুবই পীড়াদায়ক ব্যাপার। এ সমস্যাগুলো আমাদের নির্বাচন এবং আরো নানা দিকে অনেক বিপদ তৈরি করে। আমি হয়তোবা এ সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর কারণে আমার ভক্তবৃন্দের মাঝে সরাসরি যোগাযোগ করতে পারি, কিন্তু এর মানে এই না যে ভেতরগত বিভিন্ন অসঙ্গতি নিয়ে আমি চুপ থাকবো।

আমাদের মার্কিন যুক্তরাষ্ট্রেই নির্বাচনকে সামনে রেখে নানা ধরনের আজব আজব সংবাদের চর্চা শুরু হয়েছে। আমাদের উচিত এখন এগুলো বন্ধ করো।’

প্রসঙ্গত, আসন্ন মার্কিন নির্বাচনকে সামনে রেখে বেশ সোচ্চার হয়ে উঠেছে হলিউড তারকারা। লেডি গাগা থেকে শুরু করে অনেকেই তাদের নিজ নিজ জায়গা থেকে সমাজের নানা অসঙ্গতিগুলো সবার সামনে তুলে ধরা শুরু করেছেন। কিম কার্দাশিয়ানও সেদিকেই এগিয়ে নিলেন নিজেকে।

 

সূত্রঃ জাগো নিউজ

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।