ফিলিস্তিন ইস্যু জাতিসংঘের বড় পরীক্ষা : মাহমুদ আব্বাস

ফিলিস্তিন ইস্যুর ন্যায্য সমাধান জাতিসংঘের বড় পরীক্ষা বলে উল্লেখ করেছেন ফিলিস্তিনের প্রেসিডেন্ট।

গতকাল রবিবার (২৭ সেপ্টেম্বর) জাতিসংঘের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ফিলিস্তিনের সরকারি টিভি চ্যানেলে একথা বলেন ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস।

ফিলিস্তিন ইস্যুর প্রতি গুরুত্বারোপ করে আব্বাস বলেন, ‘ফিলিস্তিন ইস্যু আন্তর্জাতিক এই সংগঠনের জন্য একটি বড় পরীক্ষা। সব জাতির জন্য যে অধিকার রাখা হয়, আমরাও ততটুকু কামনা করি। এর বেশিও প্রত্যাশা করি না এবং এর কমও আমরা গ্রহণ করব না।’

আব্বাস আরো বলেন, ‘আন্তর্জাতিক আইনের আলোকে ফিলিস্তিন ইস্যু নিষ্পত্তিতে জাতিসংঘের ভূমিকার জন্য আমরা দীর্ঘকাল যাবত অপেক্ষা করি। দখলদার ইসরায়েল ও আমেরিকা প্রশাসনের পক্ষ থেকে আন্তর্জাতিক এই সংগঠনের ওপর যতই হামলা বৃদ্ধি পাচ্ছে আমরা ততোই এই সংগঠনকে আঁকড়ে ধরছি।’

ফিলিস্তিনবাসীর কথা উল্লেখ করে আব্বাস বলেন, ‘ফিলিস্তিনবাসী নিজেদের আশা-আকাঙ্ক্ষা পূরণে জাতিসংঘ পানে তাকিয়ে আছে। নিজেদের ন্যায্য দাবী ও সংগ্রাম-স্বাধীনতার বিনিময়ে তারা স্বাধীন ফিলিস্তিনের প্রত্যাশা করে।’ এছাড়া জাতিসংঘের পূর্ণ সদস্য হওয়ার অধিকার লাভেও কাজ করছেন বলে জানান মাহমুদ আব্বাস।

 

সূত্রঃ কালের কণ্ঠ

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।