শুক্রবার , ২০ সেপ্টেম্বর ২০২৪ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ফিফা র‍্যাঙ্কিংয়ে দুই ধাপ পেছাল বাংলাদেশ

Paris
সেপ্টেম্বর ২০, ২০২৪ ৮:০১ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

দুটি প্রীতি ম্যাচে জিতে র‌্যাঙ্কিংয়ে উন্নতি করতে ভুটান গিয়েছিল বাংলাদেশ ফুটবল দল। প্রথম ম্যাচে জিতলেও পরের ম্যাচে নিষ্প্রাণ ফুটবল খেলা বাংলাদেশকে মাঠ ছাড়তে হয় হার নিয়ে। ভুটান সফরে লক্ষ্য পূরণ হয়নি, উল্টো এক ম্যাচ হারে ক্ষতিই হলো হাভিয়ের কাবরেরার দলের। র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকার চেষ্টা করে পিছিয়ে পড়লো বাংলাদেশ।

ফিফার সর্বশেষ র‌্যাঙ্কিংয়ে দুই ধাপ পিছিয়ে গেছে জামাল-মোরসালিনদের দল, বর্তমানে ১৮৬ নম্বরে আছে বাংলাদেশ। র‌্যাঙ্কিংয়ে পেছালেও রেটিং পয়েন্ট বেড়েছে, ০.০৪ রেটিং পয়েন্ট যোগ হয়েছে বাংলাদেশের নামের পাশে।

র‌্যাঙ্কিং হালনাগাদ করেছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ন্তা সংস্থা ফিফা, যা বৃহস্পতিবার প্রকাশ করা হয়েছে। নতুন র‌্যাঙ্কিংয়ে শীর্ষ দশে থাকা কোনো দলের অবস্থানে পরিবর্তন আসেনি। শীর্ষস্থান ধরে রেখেছে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা, তবে ১২.৪৬ রেটিং পয়েন্ট হারিয়েছে লিওনেল মেসির দেশ।
চলতি মাসে ২০১৬ বিশ্বকাপের লাতিন অঞ্চলের বাছাই পর্বে চিলিরি বিপক্ষে ৩-০ গোলে জেতে আর্জেন্টিনা। কিন্তু কলম্বিয়ার মাঠে গিয়ে ২-১ ব্যবধানে হেরে যায় আলবিসেলেস্তেরা। এই হারের কারণেই রেটিং পয়েন্ট খোয়াতে হয় তিনবারের বিশ্ব চ্যাম্পিয়নদের।

আগের মতো যথাক্রমে দুই থেকে পাঁচ নম্বরে আছে রানার্স আপ ফ্রান্স, স্পেন, ইংল্যান্ড ও পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। ছয় নম্বরে আছে বেলজিয়াম, সাত নম্বরে নেদারল্যান্ডস। আর নম্বরে আছে ক্রিশ্চিয়ানো রোনালদোর দেশ পর্তুগাল। নয় নম্বর দলটি কলম্বিয়া, ১০ নম্বরে আছে চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন ইতালি।

 

সূত্র: বাংলাদেশ প্রতিদিন

সর্বশেষ - খেলা