প্রেসিডেন্ট হলে ইরানের সঙ্গে পরমাণু সমঝোতায় ফিরবেন বাইডেন

নিউজ ডেস্ক

আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী হতে পারলে আমেরিকাকে ইরানের পরমাণু সমঝোতায় ফিরিয়ে নেবেন বলে জানিয়েছেন ডেমোক্র্যাট দলের প্রার্থী জো বাইডেন।

মার্কিন টেলিভিশন চ্যানেল সিএনএনের ওয়েবসাইটে লেখা এক প্রবন্ধে জো বাইডেন এ কথা বলেন। তিনি পরমাণু সমঝোতাকে ‘কঠোরভাবে মেনে চলার চুক্তি’ বলে মন্তব্য করেন।

জো বাইডেন বলেন, আমি ইরানকে কূটনীতির পথে ফিরে আসার প্রস্তাব দেব। যদি ইরান সমঝোতায় ফিরে আসে, তা হলে আমেরিকাও তাতে যুক্ত হবে।

জো বাইডেন আরও বলেন, আমি এমন কোনো পদক্ষেপ নেব না, যাতে মার্কিন নিষেধাজ্ঞার কারণে ইরানের করোনাবিরোধী লড়াই বাধাগ্রস্ত হয়। এর পর আমি ধীরে ধীরে ট্রাম্পের আরোপ করা ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নেব।

২০১৮ সালের মে মাসে ট্রাম্প পরমাণু সমঝোতা থেকে বেরিয়ে গেছে। ইরানও পাল্টা পদক্ষেপ হিসেবে পরমাণু সমঝোতার কিছু ধারা বাস্তবায়ন স্থগিত রেখেছে।

 

সূত্রঃ যুগান্তর

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।