প্রধানমন্ত্রী হিসেবে সাদ হারিরিকেই বেছে নিলো লেবানন

প্রাক্তন প্রধানমন্ত্রী সাদ হারিরিকেই নতুন করে লেবাননের প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ পেয়েছেন। বৃহস্পতিবার পার্লামেন্টে সংখ্যাগরিষ্ঠের ভোটে হারিরিকে নতুন সরকার গঠনের সুযোগ দেওয়া হয়।

অর্থনৈতিক ও রাজনৈতিক অস্থিরতার মুখে গত বছর ব্যাপক বিক্ষোভ হয় লেবাননে। ওই সময় পদত্যাগ করেছিলেন হারিরি। এবার সরকার গঠন হলে এটি হবে তার চতুর্থ মেয়াদ।

আল-জাজিরা জানিয়েছে, হারিরির এই নাটকীয় প্রত্যাবর্তনের পেছনে কাজ করেছেন ৬৫ জন এমপি। এদের মধ্যে তার দল ফিউচার মুভমেন্ট, শিয়া আমাল মুভমেন্ট, দ্রুজ প্রোগ্রেসিভ স্যোশালিস্ট পার্টি এবং সিরিয়ান ন্যাশনালিস্ট পার্টির এমপিরা রয়েছেন।

প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ পাওয়ার পর হারিরি সংক্ষিপ্ত ভাষণে অর্থনৈতিক ও রাজনৈতিক সংস্কারের লক্ষ্যে নির্দলীয় বিশেষজ্ঞদের নিয়ে সরকার গঠনের প্রতিশ্রুতি দিয়েছেন। গত ৪ আগস্ট বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত বৈরুত এলাকা পুনর্গঠনের প্রতিশ্রুতিও দিয়েছেন।

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।