প্রথা মানতে গিয়ে শিশুকে আগুনে ফেলে দিল বাবা!

নিউজ ডেস্ক

সিল্কসিটিনিউজ ডেস্ক:

অদ্ভুত এক প্রথা। শিশুসন্তানকে কোলে নিয়ে গনগনে কয়লার আগুনের উপর দিয়ে হেঁটে যেতে হবে! পঞ্জাবের জলন্ধরের কাজি মান্ডিতে মা মারিয়াম্মার উত্সবে চালু আছে এই প্রথা। গোটা ভারত থেকে হাজার হাজার পুণ্যার্থী আসেন এই উত্সবে। আট থেকে আশি— সকলেই ওই সংস্কার মেনে চলেন।

 

নিয়ম মতো আগুনের উপর দিয়ে হাঁটার আগের সাত দিন উপোস থাকতে হয়। সেই রীতি মেনেই ৮ বছরের ছেলে কার্তিককে কোলে নিয়ে সেই কয়লার আগুনের উপর দিয়ে হাঁটছিলেন তার বাবা। কিন্তু, মাঝপথেই কোন ভাবে ভারসাম্য হারিয়ে ফেলেন তিনি।

 

কোল থেকে ছেলে পড়ে যায় ওই আগুনের গর্ভে। তিনিও টাল সামলাতে না পেরে পড়ে যান তপ্ত ওই কয়লার মধ্যেই। তাদের সামনে-পিছনে হেঁটে চলা কয়েক জন কোনও ক্রমে উদ্ধার করেন বাবা-ছেলেকে।

 

সঙ্গে সঙ্গে নিয়ে যান হাসপাতালে। চিকিত্সকেরা জানিয়েছেন বাবার শরীর ১৫ শতাংশ পুড়ে গিয়েছে, আর ছেলে কার্তিকের শরীর পুড়ে গিয়েছে প্রায় ৭০ শতাংশ। সংস্কার মানতে গিয়ে প্রাণটাই চলে যাওয়ার উপক্রম হয়েছিল তাদের। চিকিত্সকদের মতে, বেশ কয়েক দিন না খাওয়ার ফলেই শারীরিক ভাবে দুর্বলহয়ে পড়েন বাবা।

 

আর তার ফলেই আগুনে পা দেওয়ার পর তিনি ভারসাম্য হারিয়ে ফেলেন। বছর তিনেক আগে তার মায়ের কোল থেকে একই রকম ভাবে আগুনের ভেতরে পড়ে গিয়েছিল এক শিশু কন্যা। অবিশ্বাস্য ভাবে সে-ও বেঁচে গিয়েছিল।

 

সূত্র: অনলাইন

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।