প্রতি ৩০ মিনিটে একজন স্বাস্থ্যকর্মীর প্রাণ কেড়ে নিচ্ছে করোনা!

  • 17
    Shares

প্রাণঘাতী করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এই ভাইরাসে তাণ্ডবে বিশ্বজুড়ে এখন পর্যন্ত ২৫ লাখ ৯২ হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছে ১১ কোটি ৬৬ লাখ ৭০ হাজারেরও বেশি। এই মৃত্যুর মিছিলে শামিল হয়েছেন বহু সংখ্যক স্বাস্থ্যকর্মী, যারা সম্মুখ সারিতে থেকে যুদ্ধ করছেন প্রাণঘাতী এই ভাইরাসের বিরুদ্ধে।

জানা গেছে, করোনাভাইরাসের প্রকোপে বিশ্বে প্রতি ৩০ মিনিটে একজন করে স্বাস্থ্যকর্মীর মৃত্যু হয়েছে। আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল এই তথ্য জানিয়েছে।

সংস্থাটির প্রতিবেদনে বলা হয়, করোনা মহামারী শুরুর পর থেকে সবচেয়ে বেশি ঝুঁকি নিয়ে কাজ করছেন স্বাস্থ্যকর্মীরা। সম্মুখসারির যোদ্ধা হিসেবে সেবা দিতে গিয়ে তাদের অনেকেই করোনায় আক্রান্ত হয়েছেন। আর এখন পর্যন্ত বিশ্বজুড়ে ১৭ হাজারের বেশি স্বাস্থ্যকর্মীর মৃত্যু হয়েছে করোনায়।

এরমধ্যে বাংলাদেশে এ সংখ্যা ১৩১, যা দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে দ্বিতীয়। যদিও স্বাস্থ্যকর্মীর মৃত্যুর এ তথ্য পূর্ণাঙ্গ নয় বলে জানিয়েছে অ্যামনেস্টি। অনেক দেশের তথ্যই সংযোজন সম্ভব হয়নি বলে জানানো হয়। এমনকি বেশ কিছু দেশ থেকে সঠিক তথ্যও পাওয়া যায়নি।

 

সুত্রঃ বাংলাদেশ প্রতিদিন

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।