পৌরসভা ও ইউপি নির্বাচনে অংশ নেবে ইসলামী আন্দোলন

সিল্কসিটিনিউজ ডেস্ক:

 

আগামী পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশগ্রহণের নীতিগত সিদ্ধান্ত গ্রহণ করেছে চরমোনাই পীরের নেতৃত্বাধীন দল ইসলামী আন্দোলন বাংলাদেশ। শনিবার দলটির মজলিসে আমেলার সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে জনগণ ভোট দিতে না পারলে এবার তৃণমূল থেকে ভোটাধিকার প্রতিষ্ঠার দাবিতে আন্দোলনের ডাক দেওয়া হবে বলেও সভায় হুঁশিয়ারি উচ্চারণ করা হয়।

পুরানা পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত ইসলামী আন্দোলন বাংলাদেশের মজলিসে আমেলার এক সভায় সভাপতিত্ব করেন দলের নায়েবে মাওলানা আব্দুল হক আজাদ। এতে উপস্থিত ছিলেন মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান ও মাওলানা গাজী আতাউর রহমান, সহকারী মহাসচিব মাওলানা আব্দুল কাদের ও আলহাজ্ব আমিনুল ইসলাম, মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম, প্রকৌশলী আশরাফুল আলম, কেএম আতিকুর রহমান, মাওলানা আহমাদ আবদুল কাইয়ুম, মাওলানা দেলাওয়ার হোসেন সাকী, মাওলানা লোকমান হোসেন জাফরী, মুফতী হেমায়েতুল্লাহ, মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, মাওলানা মুহাম্মদ নেছার উদ্দিন, এড. শওকত আলী হাওলাদার, জিএম রুহুল আমিন, বরকত উল্লাহ লতিফ, মাওলানা কেফায়েতুল্লহ কাশফী, এড. একেএম এরফান খান, মাওলানা খলিলুর রহমান প্রমুখ।

মজলিসে আমেলার সভায় দেশে পৌত্তলিক সংস্কৃতির আগ্রাসনে উদ্বেগ প্রকাশ করে জনসচেতনতা তৈরির উপর বিশেষ গুরুত্বারোপ করা হয়। সভায় বলা হয়, ফ্রান্স সরকার মুসলমানদেরকে নিয়ন্ত্রণ করার জন্য নতুন একটি অধ্যাদেশ জারি করেছে। এ ধরনের অধ্যাদেশ জারি করায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে বলা হয়, মুসলমানরা কিভাবে ধর্ম-কর্ম পালন করবে এটা রাষ্ট্র নির্ধারণ করার এখতিয়ার নেই।

 

সূত্র: কালেরকন্ঠ

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।