রবিবার , ৬ নভেম্বর ২০২২ | ১১ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

পোষ্য কোটায় পাস নম্বর ৪০ থেকে নামিয়ে ৩০ করার প্রস্তাব

Paris
নভেম্বর ৬, ২০২২ ৬:২৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

রাবিতে পোষ্য কোটায় আসন ফাঁকা থাকার কারণে ‘ন্যূনতম পাশ নম্বর’ কমিয়ে অকৃতকার্য শিক্ষার্থীদের ভর্তির প্রস্তাব তোলা হয়েছে। গত ২৪ অক্টোবর রাবি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তারের সভাপতিত্বে ভর্তি উপকমিটির একটি সভায় এ প্রস্তাব তোলা হয়।

সভায় ন্যূনতম পাশ নাম্বার ৪০ থেকে কমিয়ে ৩০ করার প্রস্তাবনা রাখা হয় বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। কিন্তু এ প্রস্তাবনায় কমিটির অধিকাংশ সদস্যরা অসম্মতি জানায়। ফলে এ বিষয়ে কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি। তবে বিষয়টি নিয়ে আবারও সংশ্লিষ্টরা সভা ডেকেছেন বলে জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, পোষ্য কোটায় ভর্তির ক্ষেত্রে ন্যূনতম পাশ নাম্বার ৪০ থেকে কমিয়ে ৩০ করার প্রস্তাবনা রাখা হয়। এমনকি সি ইউনিটে যারা ৪০ পেয়ে পাশ করেছেন কিন্তু শর্ত পূরণে আবশ্যিকে ২৫ ও ঐচ্ছিকে ১০ নাম্বার তুলতে পারেননি। এমন অকৃতকার্য শিক্ষার্থীদের পোষ্য কোটায় ভর্তির জন্য বিবেচনার প্রস্তাবনা ওঠে। কিন্তু অধিকাংশ সদস্য এতে অসম্মতি জানালে প্রস্তাবটি সভায় পাশ হয়নি।

এ বিষয়ে ভর্তি উপকমিটির একাধিক সদস্য জানান, পোষ্য কোটায় এখনো অধিকাংশ আসন ফাঁকা রয়েছে। নির্ধারিত আসন পূর্ণ না হওয়ায় ন্যূনতম পাশ নাম্বার কমিয়ে শিক্ষার্থী ভর্তির প্রস্তাবনা উঠেছে। কিন্তু কমিটির অধিকাংশ সদস্য অসম্মতি জানালে এ বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।

জি/আর

সর্বশেষ - রাজশাহীর খবর