পূজা স্পেশাল ইলিশের দেড় হাজার টনের প্রথম চালান গেল ভারতে

ভারতে সীমিত আকারে পূজা স্পেশাল ইলিশ রফতানির ১২ টনের প্রথম চালান সোমবার বিকালে বেনাপোল বন্দর দিয়ে রফতানি হয়েছে। রোববার ৯ জন ইলিশ রফতানিকারককে মোট ১ হাজার ৪৭৫ টন ইলিশ রফতানির অনুমতি দেয় বাণিজ্য মন্ত্রণালয়।

খুলনার জাহানাবাদ সি ফিশ লিমিটেড নামে একটি রফতানিকারক প্রতিষ্ঠান সোমবার ১২ টন ইলিশ মাছ ভারতে রফতানি করেছে। প্রতি কেজি ইলিশ মাছ ১০ মার্কিন ডলার মূল্যে রফতানি করা হচ্ছে ভারতে। সোমবার মোট ১ লাখ ২০ হাজার মার্কিন ডলার মূল্যের ইলিশ রফতানি করা হয় ভারতে।

ভারতের কলকাতার আমদানিকারক প্রতিষ্ঠান জে কে ইন্টারন্যাশনাল ১২ টন ইলিশ আমদানি করেছে। কাস্টমসের সব আনুষ্ঠানিকতা সম্পন্ন করে রফতানি করেন মিলা এন্টারপ্রাইজ নামে একটি সিএন্ডএফ এজেন্ট।

২০১৯ সালের ১০ অক্টোবর বাংলাদেশ থেকে ইলিশ মাছের সর্বশেষ চালান ভারতে রফতানি করা হয়।

উপজেলা মৎস্য কর্মকর্তা আবুল হাসান জানান, এ বছর ১ হাজার ৫শ’ টন ইলিশ মাছ ভারতে রফতানি করার অনুমতি দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়।

বেনাপোল কাস্টমস কমিশনার আজিজুর রহমান জানান, ইলিশ রফতানির প্রথম চালান সোমবার বেনাপোল বন্দর দিয়ে ভারতে গেছে। দ্রুত রফতানি করার জন্য কাস্টমসের মাঠ পর্যায়ের কর্মকর্তাদের নির্দেশনা দেয়া হয়েছে।

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।