পুরোনো শাড়ি দিয়ে ফ্যাশন করবেন যেভাবে

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

সবার ঘরেই মায়ের পুরোনো অনেক শাড়িই নিশ্চয়ই রয়েছে। অনেকটাই অবহেলিত অবস্থায় থাকে এসব পুরোনো শাড়ি। তবে ফেলে না রেখে পুরোনো শাড়িই কাজে লাগাতে পারেন ভিন্নভাবে।

পুরোনো শাড়ি দিয়ে তৈরি করতে পারেন পছন্দের ডিজাইনের পোশাক। আর যারা শাড়ি নিয়ে কাঁটাছেঁড়া বিশেষ পছন্দ করেন না তারা ফিউশন লুক ক্রিয়েট করতে পারেন পুরোনো শাড়ি দিয়ে।

আর যারা শাড়ি কেটে নতুন পোশাক তৈরি করতে চান কিংবা পুরোনো শাড়িতে ফ্যাশন করতে চান তাদের জন্য রইলো টিপস-

>> শিফন বা সিল্কের শাড়ি থাকলে সেটা দিয়ে অনায়াসে বানিয়ে নিয়ে পারেন এ-লাইন লং ফ্রক। যাদের ঘেরওয়ালা পোশাল পছন্দ তারা বানিয়ে নিতে পারেন আনারকলি স্টাইলের লং ফ্রক। পোশাকের নিচে হালকা জরির পাড় বসালে দেখতে বেশ ভালো লাগবে।

>> আজকাল ব্লাউজের ফ্যাশনের দিকে সবার নজর। শাড়ি হালকা হলেও ব্লাউজে আনা চায় নতুনত্ব। চাইলে পুরোনো শাড়ির সঙ্গে আধুনিক ডিজাইনের একটা ব্লাউজ পরে নিলেই আপনি তাক লাগাতে পারবেন।

>> অনেকে স্কার্ট পরতে খুব ভালবাসেন। তাদের জন্য সিল্কের শাড়ি বা শিফনই আদর্শ। বেশ ঘেরওয়ালা স্কার্ট তৈরি করা যাবে অনায়াসে। ফিউশন ফ্যাশন করতে চাইলে স্কার্টের সঙ্গে পরতে পারেন চওড়া বেল্ট।

এর বদলে জড়ির পাড়ও ব্যবহার করতে পারেন। স্কার্টের তলার অংশেও লাগাতে পারেন পেটা জরির পাড়। আর উপরের বর্ডারে সাইড বরাবর জুড়ে নিতে পারেন পছন্দের লটকন।

>> পরনের পোশাক ছাড়াও পুরোনো শাড়ি দিয়ে তৈরি করতে পারেন পর্দা। এক্ষেত্রে সুতির শাড়ি বিশেষ করে পুরনো ঢাকাই, জামদামি বা লিনেন, খাদি এই জাতীয় শাড়ি সবচেয়ে ভালোভাবে ব্যবহার করা সম্ভব।

>> পুরোনো শাড়ি দিয়ে খুব সুন্দর টেবিল ক্লথও তৈরি করা সম্ভব। টিভি, ওভেন বা ডেস্কটপ ঢেকে রাখার ক্ষেত্রেও ব্যবহার করতে পারেন নরম শাড়ি।

 

সুত্রঃ জাগো নিউজ