পালিয়েছে সেই শহরের সকল চিকিৎসক, একজন বাদে

সারাবিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে দুই কোটি ৯১ লাখ ৮০ হাজার নয়শ পাঁচজন। তার মধ্যে প্রাণহানি ঘটেছে নয় লাখ ২৮ হাজার দু’শ ৬৫ জনের।

মধ্যপ্রাচ্যের দেশ ইয়েমেনে মাত্র দুই হাজার ১১ জন করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে। তার মধ্যে সেরে গেছে এক হাজার দু’শ ১২ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় আছে ২১৬ জন। মোট পাঁচশ ৮৩ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছে দেশটিতে।

তবে, দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্তের ঘটনা ঘটতেই আদেন শহর ছেড়ে চিকিৎসকরা পালিয়ে যায়। ১০ লাখেরও বেশি মানুষের বসবাসের শহরটিতে কেবল একজন চিকিৎসক পালিয়ে যাননি।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, করোনাভাইরাসের ভয় এবং পিপিই’র অভাবের কারণে চিকিৎসকরা পালিয়ে গেছেন।

তবে কেবল ডা. জোহা ওই শহরে থেকেছেন করোনা রোগীদের চিকিৎসা দেওয়ার জন্য। মহামারির এই ছয় মাস ইয়েমেনের মানুষ কিভাবে পার করছে, তা জানার জন্য বিবিসির সংবাদদাতা আদেন শহরে যান। শহরটিতে যাওয়ার পর বিষয়টি জানতে পারেন তিনি।

জানা গেছে, গত ছয় মাসে জটিল-কঠিন রোগে আক্রান্ত বহু রোগীকে গুরুতর অবস্থায় চিকিৎসা দিয়েছেন ডা. জোহা। তার চিকিৎসায় সেরে উঠেছে বহু রোগী।

 

সূত্রঃ কালের কণ্ঠ

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।