পাড্ডিকালের ব্যাটে ভর করে মুম্বাইকে ১৬৫ রানের টার্গেট ছুড়ল ব্যাঙ্গালুরু

  • 6
    Shares

টস হেরে ব্যাট করতে নেমে শুরুট যে ঝড়ো গতিতে করেছিল, তাতে মনে হয়েছিল মুম্বাই ইন্ডিয়ানসকে ২০০ রানের বেশি টার্গেট ছুড়ে দিতে পারবে রয়াল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

কিন্তু মুম্বাইয়ের বোলাররা ব্যাঙ্গালুরুর ব্যাটসম্যানদের লাগাম টেনে ধরে সেই লক্ষ্যকে ১৬৫ রানে থামিয়ে দেয়।

বুধবার রাতে আবুধাবির শেখ জায়েদ ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন মুম্বাইয়ের ভারপ্রাপ্ত অধিনায়ক কায়রন পোলার্ড।

ব্যাট করতে নেমে জস ফিলিপ এবং দেবদূত পাড্ডিকাল ৭.৫ ওভারেই ৭১ রানের জুটি গড়েন। চমৎকার খেলছিলেন এই দুই ওপেনার। কিন্তু তাদের জুটিতে কুঠারাঘাত করেন রাহুল চাহার। ২৪ বলে ৩৩ রান করে চাহারের বলে আউট হন ফিলিপ।

ওপেনিং জুটি ভাঙাই যেন কাল হয়ে দাঁড়ল আরসিবির ।

একপাশে পাড্ডিকাল দারুণ ব্যাটিং করে গেলেও অন্য পাশে আশা যাওয়ায় ব্যস্ত ছিলেন ব্যাঙ্গালুরুর ব্যাটসম্যানরা।

মাত্র ৯ রান করে পেসার জসপ্রিত বুমরার বলে তিওয়ারির হাতে ক্যাচ তুলে দেন অধিনায়ক বিরাট কোহলি। ১২ বলে ১৫ রান করে আউট হন এবি ডি ভিলিয়ার্সও। প্রোটিয়া তারকাকে ফেরান অধিনায়ক পোলার্ড। দলের সবচেয়ে বেশি নির্ভরযোগ্য এই দুই ব্যাটসম্যানের এতো কম রানে বিদায়ে রানের গতি শ্লথ হয় পড়ে আরসিবির।

এরপর ফের ব্যাঙ্গালুরু শিবিরে আঘাত হানেন বুমরা। শিভাম দুবেকে মাত্র ২ রানে ফেরান তিনি। ক্রিস মরিসকে ৪ রানের বেশি করতে দেননি অসি গতি তারকা ট্রেন্ট বোল্ট।

এরপর গুরকিরাত সিং জুটি গড়েন ওপেনিংয়ে নামা পাড্ডিকালের সঙ্গে। দলের একমাত্র সফল ব্যাটসম্যান পাড্ডিকাল ৭৪ রান করে আউট হন সেই বুমরার বলে। ৪৫ বলে গড়া তার এই ৭৪ রানের ইনিংসে ছিল ১২টি চারের মার ও একটিমাত্র ছক্কা।

শেষ দিকে গুরকিরাত অপরাজিত ১৪ রান ও  ওয়াশিংটন সুন্দরের অপরাজিত ১০ রান যোগ করলে নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৬৪ রান জমা করে ব্যাঙ্গালুরু।

মুম্বাইয়ের সবচেয়ে সফল বোলার জসপ্রিত বুমরা। ৪ ওভারে মাত্র ১৪ রান দিয়ে ৩ উইকেট নেন তিনি। এছাড়া ট্রেন্ট বোল্ট, রাহুল চাহার এবং কায়রন পোলার্ড ১টি করে উইকেট নেন।

জবাবে ১৬৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে আরসিবির সেরা বোলার মোহাম্মদ সিরাজের কাছে কুপকাত হন কুইন্টেন ডি কক। তিনি করেন ১৯ বলে ১৮ রান।

যুজবেন্দ্র সিং চাহালের বলে ১৯ বলে ২৫ রান করে আউট হন ইশান কিষান। এরপর ফের আঘাত হানেন সিরাজ। সৌরভ তিওয়ারিকে মাত্র ৫ রানে ফেরান তিনি। এ রিপোর্ট লেখা পর্যন্ত ৩ উইকেট হারিয়ে ৮০ রান স্কোরবোর্ডে জমা করতে পেরেছে মুম্বাই। ২৫ বলে ৪০ রানের ঝড়ো ইনিংস খেলে অপরাজিত আছেন সূর্যকুমার যাদব।

 

সূত্রঃ যুগান্তর

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।