পাটকল বন্ধের প্রতিবাদে জয়পুরহাটে মানববন্ধন, পাট মন্ত্রীর পদত্যাগ দাবি

নিউজ ডেস্ক
  • 12
    Shares

নিজস্ব প্রতিবেদক, জয়পুরহাট:

রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধের প্রতিবাদসহ ঈদের আগে সকল শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধ, স্বাস্থ্যখাতে দুর্নীতি, করোনাকালীন বরাদ্দে লুটপাট বন্ধের দাবিতে জয়পুরহাটের পাঁচুরমোড়ে মানববন্ধন করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)।

আজ শনিবার বিকেলে ঘণ্টাব্যাপি চলা মানবন্ধনে জেলা সিপিবির সাধারন সম্পাদক এম এ রশিদের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সিপিবি নেতা ইউনুছার রহমান, রমজানুজ্জামান, জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি রিফাত আমিন রিয়ন প্রমুখ।

মানবন্ধনে রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধের প্রতিবাদ এবং ঈদের আগে সকল শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধের দাবি জানিয়ে বক্তারা পাট মন্ত্রীর পদত্যাগের দাবিও জানান।

তারা বলেন, করোনাকালে শ্রমিকদের কর্মসংস্থান সৃষ্টি না করে পাটকল বন্ধ করা যাবে না। যতদিন পর্যন্ত পাট শ্রমিকদের কর্মসংস্থান সৃষ্টি না করা হবে ততদিন প্রয়োজনে পাটকলগুলো পূননির্মান করতে হবে।

স্বাস্থ্যখাতের দুর্নীতির অভিযোগ তুলে ধরে স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগের দাবি জানিয়ে বক্তারা বলেন, করোনা পরীক্ষা করাতে হবে সরকারী ভাবে, এখানে কোন ফি নির্ধারন করা যাবে না। করোনা পরীক্ষা করাতে যে ফি নির্ধারন করা হয়েছে তা অবিলম্বে প্রত্যাহার করতে হবে। সকলের জন্য সরকারি উদ্যোগে চিকিৎসা নিশ্চিত করা, প্রতিটি জেলা শহরে ২৫টি ভেন্টিলেটর মেশিন ও আইসিইউ সাপোর্টসহ ৫০০ শয্যার করোনাভাইরাস ইউনিট চালু করা, সকল হাসপাতালে কেন্দ্রীয়ভাবে অক্সিজেন সরবরাহ ব্যবস্থা নিশ্চিত করা এবং অক্সিজেন সিলিন্ডারের ‘সিন্ডিকেট ভেঙে’ দিয়ে বেসরকারি হাসপাতালগুলোকে অধিগ্রহণ করে কোভিড-১৯ রোগীদের চিকিৎসার ব্যবস্থা করার দাবি জানান বক্তারা।

স/অ

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।