পাকিস্তান ভালো, তবে ‘চ্যাম্পিয়ন দল নয়’

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

চির প্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে এবারের এশিয়া কাপে যাত্রা শুরু করেছিল পাকিস্তান। এরপর টানা তিন ম্যাচ জিতে এরই মধ্যে ফাইনালের টিকিট নিশ্চিত করে ফেলেছে বাবর আজমের দল। তবে নিজেদেরকে চ্যাম্পিয়ন দল হিসেবে মানছেন না দলের সহ-অধিনায়ক শাদাব খান।

বুধবার আফগানিস্তানের বিপক্ষে সুপার ফোরের ম্যাচে ১৩০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১ উইকেটের শ্বাসরুদ্ধকর জয় পেয়েছে এশিয়া কাপের দুইবারের চ্যাম্পিয়নরা। ম্যাচটি প্রায় হারতেই বসেছিল তারা। শেষ ওভারে দশ নম্বরে নামা নাসিম শাহ পরপর দুই ছয় হাঁকিয়ে ম্যাচ জিতিয়ে দলকে ফাইনালে তোলেন।

এই ম্যাচে ব্যাট হাতে ৩৬ রান ও বোলিংয়ে এক উইকেট নেওয়ার সুবাদে ম্যাচসেরার পুরস্কার জিতেছেন শাদাব। তিনিই জানিয়েছেন, এখন পর্যন্ত ভালো ক্রিকেট খেলছে পাকিস্তান। তবে তারা চ্যাম্পিয়ন দলের মতো খেলতে পারেনি। কেননা চ্যাম্পিয়ন দলের এমন অবস্থায় পড়তে হয় না।

এর দায় নিজের ওপরেও নিয়েছেন শাদাব। তিনি বলেন, ‘আমার মতে, কোনো ভালো দল চাপের পরিস্থিতিতে এভাবে ভেঙে পড়ে না। বিশেষ করে আমি নিজেও তাড়াহুড়ো করে খেলতে গিয়ে আউট হয়েছি। আমি উইকেটে সেট ছিলাম এবং আমারই ম্যাচটি শেষ করা উচিত ছিল।’

তিনি আরও যোগ করেন, ‘টুর্নামেন্টের শুরুতে আমি যেমনটা বলেছিলাম, আমরা ভালো দল তবে চ্যাম্পিয়ন দল নই। তবে এটিই (চ্যাম্পিয়নশিপ) আমাদের লক্ষ্য। আশা করছি আমরা এসব নিয়ে কাজ করবো এবং আগের ভুলগুলো আর না করার চেষ্টা করবো।’

 

 

সূত্রঃ জাগো নিউজ