পাকিস্তানে পোলিও কেন্দ্রে গুলিতে পুলিশ নিহত

পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলে একটি পোলিও কেন্দ্রে সশস্ত্র হামলায় এক পুলিশ সদস্য নিহত হয়েছেন।

খাইবার পাখতুনখোয়া অঞ্চলের প্রত্যন্ত শহর কারাকে মঙ্গলবার টিকাদান কর্মসূচি চলছিল। এখানে গত বছর ১৫টি বাচ্চা পোলিওতে আক্রান্ত হয়েছিল। পোলিও রুখতে একটি কেন্দ্রে টিকা দিচ্ছিলেন স্বাস্থ্যকর্মীরা। সকাল সোয়া ১০টার দিকে মোটরসাইকেলে করে এসে দুই বন্দুকধারী টিকাদান কেন্দ্রে গুলিবর্ষণ করতে পালিয়ে যায়।

কারাকের পুলিশ কর্মকর্তা মোহাম্মদ ইশহাক খান গণমাধ্যমকে জানান, পুলিশ যখন স্বাস্থ্যকর্মীদের এসকর্ট করে টিকাকেন্দ্রে নিয়ে আসছিল, তখনই সেখানে হামলা করে সশস্ত্র সন্ত্রাসীরা। এতে জুনেইদ উল্লাহ নামে পুলিশ সদস্য নিহত হন।

পাকিস্তানে এখন পোলিও টিকা দেওয়ার অভিযান চলছে। দেশজুড়ে পাঁচ বছরের কম বয়সী চার কোটি বাচ্চাকে পোলিও টিকা দেওয়া হচ্ছে। দুই লাখ ৮৫ হাজার স্বাস্থ্যকর্মীর টিকা দেওয়া ও ব্যবস্থাপনার কাজ করছেন।

তালেবান প্রভাবিত এলাকাটির নেতারা মনে করেন, এ ধরনের টিকা দেওয়ার মাধ্যমে পশ্চিমা দেশগুলো চরবৃত্তি চালায়।

 

সুত্রঃ যুগান্তর

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।