সোমবার , ১২ আগস্ট ২০২৪ | ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

পাঁচ স্পিনার নিয়ে টেস্ট সিরিজের জন্য নিউজিল্যান্ডের দল ঘোষণা

Paris
আগস্ট ১২, ২০২৪ ২:১৪ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক :
উপমহাদেশে আসছে তাসমান পাড়ের দেশ নিউজিল্যান্ড। সামনে শ্রীলঙ্কা এবং আফগানিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ। দুই সিরিজকে সামনে রাখে একসাথেই দল ঘোষণা করেছে কিউইরা। তাতে স্বাভাবিকভাবেই প্রাধান্য পেয়েছে স্পিন শক্তিমত্তা। ১৫ সদস্যের দলে জায়গা করে ইয়েছেন ৫ জন স্পিনার। এবারের এশিয়া সফরে তাদের সামনে আছে আফগানিস্তানের বিপক্ষে একটি এবং শ্রীলঙ্কার বিপক্ষে দুইটি টেস্ট ম্যাচ।

স্পিনে শক্তি বাড়ালেও খুব একটা চমক নেই কিউইদের টেস্ট স্কোয়াডে। নিয়মিত মুখদের নিয়েই দল সাজিয়েছে সাজিয়েছে নিউজিল্যান্ড। দলে অধিনায়ক যথারীতি টিম সাউদি। স্পিন বোলিং অপশন হিসেবে দলে আছেন পাঁচজন। তিন বিশেষজ্ঞ স্পিনার মিচেল স্যান্টনার, অ্যাজাজ প্যাটেল, মাইকেল ব্রেসওয়েলের সাথে পার্ট টাইম স্পিনার রাচিন রবীন্দ্র, গ্লেন ফিলিপসরা থাকছেন।

পেসারদের মধ্যে অধিনায়ক সাউদি ছাড়াও আছেন ম্যাট হেনরি, বেন সিয়ার্স এবং উইলিয়াম ও’রউরকে। তবে পেসারদের ওয়ার্কলোড ম্যানেজমেন্টের কথা মাথায় রেখে সব ম্যাচে তাদের খেলানো হবে না, ঘুরিয়ে ফিরিয়ে খেলানো হবে।

ব্যাটারদের মধ্যে ডেভন কনওয়ে, কেইন উইলিয়ামসন, রাচিন রবীন্দ্র, গ্লেন ফিলিপসদের মত তারকারা রয়েছেন। টম ব্লান্ডেল এবং টম ল্যাথাম থাকছেন উইকেটকিপিং অপশন হিসেবে।

অধিনায়ক সাউদিও সব ম্যাচ নাও খেলতে পারেন বলে নিশ্চিত করেছেন নিউজিল্যান্ডের প্রধান কোচ গ্যারি স্টিড। সাউদি না থাকলে দলের নেতৃত্বে থাকবেন সহ-অধিনায়ক টম ল্যাথাম সেটাও নিশ্চিত করেছেন তিনি, ‘সফরে গরম, কন্ডিশন এবং পিচের কারণে পেস বোলারদের কাজটা কঠিন হয়ে যেতে পারে। সব বোলারদেরকে আমরা হয়ত বিভিন্ন টেস্টে কাজে লাগাতে পারি। টিম (সাউদি) এবং আমি আলোচনা করেছি যে, এমন সফরে সেসহ পেসারদের ওয়ার্কলোডে ভারসাম্য ধরে রাখতে হবে যেন দল ভালো পারফর্ম করতে পারে।’

আগামী ৯ সেপ্টেম্বর ভারতের নয়দায় মাঠে গড়াবে আফগানিস্তান এবং নিউজিল্যান্ডের মধ্যকার একমাত্র টেস্ট। ১৮ সেপ্টেম্বর শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্ট এবং ২৬ সেপ্টেম্বর দ্বিতীয় টেস্ট শুরু হবে। লঙ্কানদের বিপক্ষে দুটি টেস্টই আয়োজিত হবে গলে।

নিউজিল্যান্ডের টেস্ট স্কোয়াড:

টিম সাউদি (অধিনায়ক), টম ব্লান্ডেল (উইকেটরক্ষক), মাইকেল ব্রেসওয়েল, ডেভন কনওয়ে, ম্যাট হেনরি, টম ল্যাথাম (সহ-অধিনায়ক), ড্যারিল মিচেল, উইল ও’রউরকে, অ্যাজাজ প্যাটেল, গ্লেন ফিলিপস, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, বেন সিয়ার্স, কেন উইলিয়ামসন, উইল ইয়ং।

সর্বশেষ - খেলা