পাঁচ আসামির জামিন চেয়ে ৫০ আইনজীবীর আবেদন

সিল্কসিটি নিউজ ডেস্ক:

বরিশাল-৪ (হিজলা-মেহেন্দিগঞ্জ) আসনের সংসদ সদস্য পংকজ দেবনাথের গাড়িবহরে হামলা ও ভাঙচুরের ঘটনায় মামলা হয়েছে। মামলায় পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। আদালতে তোলার পর এসব আসামির জামিন চেয়ে আবেদন করেন ৫০ জন আইনজীবী। আবেদনের পরিপ্রেক্ষিতে আসামিদের জামিন দিয়েছেন বিচারক।

জামিনপ্রাপ্তরা হলেন- শ্রীপুর গ্রামের মোশাররফ হোসেন, সৈয়দ মঞ্জুর মোরশেদ, মহিম দেওয়ান, বড়জালিয়া ইউনিয়নের মো. অলিউদ্দিন ও হেলাল সিকদার। এদের মধ্যে দুজন ইউনিয়ন পরিষদ সদস্য। এর আগে গতকাল বুধবার দিবাগতরাতে তাদের গ্রেপ্তার করে পুলিশ। তারা মামলার এজাহার নামীয় আসামি ছিলেন। গ্রেপ্তারের পর আদালতে তোলা হলে বিচারক তাদের কারাগারে পাঠিয়েছিলেন।

জানা গেছে, এমপি পঙ্কজের গাড়ি বহরে হামলা-ভাংচুরের ঘটনায় গতকাল বুধবার ২৪ জনের নাম উল্লেখ ও ২০ জনকে অজ্ঞাত আসামি করে মামলা করেন উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক ইব্রাহীম সরদার। আসামিরা আওয়ামী লীগ, যুবলীগ, কৃষক লীগ এবং ছাত্রলীগ নেতাকর্মী।

আজ বৃহস্পতিবার গ্রেপ্তার মোশাররফ হোসেন, সৈয়দ মঞ্জুর মোরশেদ, মহিম দেওয়ান, মো. অলিউদ্দিন ও হেলাল সিকদারের জামিনের জন্য জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুসের নেতৃত্বে অর্ধশত আইনজীবী আদালতে আবেদন করেন। সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক মওদুদ আহমেদ আসামি পক্ষের আইনজীবীদের বক্তব্য শুনে জেলহাজতে থাকা পাঁচ আসামির জামিন মঞ্জুর করেন। জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি অ্যাডভোকেট আফজালুল করিম এসব তথ্য নিশ্চিত করেন।

মামলার বাদি হিজলা উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক ইব্রাহিম সরদার বলেন, ‘স্থানীয় একটি খেয়াঘাট নিয়ে উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও বড়জালিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা মার্কার প্রার্থী এনায়েত হোসেন হাওলাদারের সাথে আমার দীর্ঘদিন থেকে বিরোধ চলে আসছে। ওই বিরোধের জেরধরে মঙ্গলবার দিবাগত রাত সাড়ে নয়টার দিকে উপজেলার খুন্না বন্দর এলাকায় বসে স্থানীয় সংসদ সদস্য পঙ্কজ নাথের গাড়িবহরে হামলা চালায় এনায়েত হোসেনের সমর্থকরা। হামলাকারীরা সাংসদকে বহন করা গাড়ির গ্লাস ভাঙচুর করায় চালক শুক্কুর আহম্মেদ আহত হন। এ ঘটনায় ২৪ জনের নামসহ অজ্ঞাতপরিচয় ৩০-৩৫ জনকে আসামি করে বুধবার রাতে থানায় মামলা দায়ের করা হয়।’

তবে নৌকার প্রার্থী এনায়েত হোসেন হাওলাদার বলেন, ‘আমাকে পরাজিত করতেই এ ধরনের ষড়যন্ত্র করা হয়েছে। সংসদ সদস্য পঙ্কজ নাথ চশমা প্রতীকের স্বতন্ত্র প্রার্থী শাহাবুদ্দিন পন্ডিতকে বিজয়ী করতে মঙ্গলবার বিকেলে ভোট চেয়ে বক্তৃতা দিয়েছেন। এতে আওয়ামী লীগের নেতাকর্মীরা ক্ষুব্ধ হয়েছেন। সাংসদের বক্তব্যের একটি ভিডিও ইতোমধ্যে জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের কাছে পাঠানো হয়েছে। এ মামলা সাজানো। এর সাথে আমাদের কোনো সম্পৃক্ততা না থাকলেও পুলিশ দুজন ইউপি সদস্য প্রার্থীসহ আওয়ামী লীগের পাঁচজন কর্মীকে গ্রেপ্তার করেছে।

এর আগে গত মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে হিজলা উপজেলার খুন্না বন্দরে পঙ্কজ দেবনাথের গাড়ি বহরে হামলা-ভাংচুরের ঘটনা ঘটে। এসময় গাড়ির গ্লাস ভেঙে চালক আহত হন। মামলার বরাত দিয়ে হিজলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অসীম কুমার সিকদার জানান, হিজলা উপজেলার বড়জালিয়া ও গুয়াবাড়িয়া ইউনিয়নে দলীয় কর্মসূচিতে মঙ্গলবার বিকেলে অংশগ্রহণ শেষে স্থানীয় ডাকবাংলোতে বিশ্রাম করেন এমপি পংকজ দেবনাথ। রাত সাড়ে ৯টার দিকে নিজ বাড়ী মেহেন্দিগঞ্জের উদ্দেশ্যে পুরাতন হিজলা ফেরিঘাটের দিকে যাত্রা করেন। পথে হিজলা উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ের কাছাকাছি পৌঁছালে দলীয় বিক্ষুব্ধ নেতাকর্মী তার গাড়িতে ইটপাটকেল নিক্ষেপ করে। এতে গাড়ির গ্লাস ভেঙে চালক শুক্কুর আহত হন।

সূত্র : আমাদের সময়

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।