বুধবার , ৫ জুন ২০২৪ | ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

পশ্চিমাঞ্চলের টিকিট পেতে হিট ১ কোটি ৭০ লাখ, চাপ কম পূর্বাঞ্চলে

Paris
জুন ৫, ২০২৪ ৯:২৫ অপরাহ্ণ

সিল্কসিটি নিউজ ডেস্ক :

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে রেলের অগ্রিম টিকিট বিক্রির চতুর্থ দিনেও রেলওয়ের ওয়েবসাইটে যাত্রীদের চাপ ছিল। চতুর্থ দিনে টিকিট বিক্রির প্রথম আধা ঘণ্টাতেই ওয়েবসাইটে হিট পড়ে ১ কোটি ৭০ লাখ।

বুধবার (৫ জুন) সকাল ৮টায় পশ্চিমাঞ্চলের টিকিট বিক্রি শুরু হয়, বিকেল ২টায় শুরু হয় পূর্বাঞ্চলের টিকিট বিক্রি। এদিন দেওয়া হয় ১৫ জুনের টিকিট।

রেলওয়ের টিকিট বিক্রির সঙ্গে যুক্ত সহজ ডটকমের প্রধান নির্বাহী সন্দ্বীপ দেবনাথ জানান, চতুর্থ দিনের টিকিট বিক্রির প্রথম আধা ঘণ্টাতেই ওয়েবসাইটে হিট পড়ে ১ কোটি ৭০ লাখ। আর বিক্রি শুরুর আড়াই ঘণ্টায় বেশির ভাগ টিকিট বিক্রি হয়ে যায়। এদিন পশ্চিমাঞ্চলের জন্য ঢাকা রেলওয়ে স্টেশন থেকে ১৫ হাজার ১৩৮টি টিকিট বরাদ্দ ছিল।

অবশ্য পশ্চিমাঞ্চলের টিকিট পেতে চাপ কমেছে বুধবার। মঙ্গলবার এ অঞ্চলের যাত্রীরা ১ কোটি ৮০ লাখ বার সার্ভারে হিট করেছিলেন।

রেলওয়ে কর্মকর্তারা জানান, বুধবার ঢাকা-পঞ্চগড় রুটের একতা এক্সপ্রেস, দ্রুতযান ও পঞ্চগড় এক্সপ্রেসের পাশাপাশি কুড়িগ্রাম এক্সপ্রেস, রংপুর এক্সপ্রেস, চিলাহাটি ও নীলসাগর এক্সপ্রেসের টিকিটের চাহিদা ছিল তুঙ্গে।

ঢাকা থেকে রাজশাহীতে চলাচলকারী চার আন্তঃনগর—পদ্মা, সিল্কসিটি, বনলতা ও রাজশাহী এক্সপ্রেসের টিকিট বিক্রি হয়ে গেছে। যশোর ও খুলনা অঞ্চলের তিন আন্তঃনগর ট্রেন—বেনাপোল, সুন্দরবন ও চিত্রা এক্সপ্রেসের টিকিট বুধবার সকালে আর অবিক্রীত থাকেনি।

চতুর্থ দিন রেলওয়েতে পূর্বাঞ্চলের জন্য ১৫ হাজার ৮১১টি টিতিট বরাদ্দ ছিল। এ টিকিট পেতে সারা দেশ থেকে ৯৮ লাখ বার হিট পড়ে। পূর্বাঞ্চলের টিকিট পেতে মঙ্গলবার হিট পড়েছিল ১ কোটি ৮০ বার।

বুধবার ঢাকা-চট্টগ্রাম রুটের নন-স্টপ সোনার বাংলা ও সুবর্ণ এক্সপ্রেসের অধিকাংশ টিকিট বিক্রি হয়ে যায় শুরুর এক ঘণ্টার মধ্যে। মহানগর এক্সপ্রেস, মহানগর প্রভাতী ও চট্টলা এক্সপ্রেসের পাশাপাশি সিলেট রুটের জয়ন্তিকা, পারাবত, কালনী, উপবন এক্সপ্রেসের বেশকিছু টিকিট অবিক্রীত ছিল বিকেলে।

তবে কিশোরগঞ্জ, ময়মনসিংহ, জামালপুর রুটের যমুনা, অগ্নিবীণা, হাওর এক্সপ্রেস, কিশোরগঞ্জ এক্সপ্রেসের টিকিটের চাহিদা বেশি ছিল বলে জানা যায়।

এবার ঈদুল আজহায় ১৬-১৮ জুন সরকারি ছুটি। এর আগে ১৪ ও ১৫ জুন শুক্র ও শনিবার। ১৩ জুন বৃহস্পতিবার অফিস করেই বাড়ির পথে ছুটবে মানুষ। সব মিলিয়ে এবারের ঈদে ছুটি হবে কমপক্ষে পাঁচ দিনের।

আগামী ৬ জুন পর্যন্ত রেলযাত্রার আগাম টিকিট পাওয়া যাবে। ৬ জুন পাওয়া যাবে ১৬ জুনের টিকিট। এছাড়া যাত্রী সাধারণের অনুরোধে নন-এসি কোচের ২৫ শতাংশ আসন যাত্রা শুরুর আগে প্রারম্ভিক স্টেশন থেকে পাওয়া যাবে।

টিকিট কালোবাজারি রোধে এবারো ওটিপি কোড চালু রাখা হয়েছে। একজন যাত্রী অনলাইনে সর্বোচ্চ চারটি টিকিট কিনতে পারবেন। ঈদের অগ্রিম ও ফেরত যাত্রার টিকিট ফেরত দেওয়া যাবে না।

আন্তঃনগর ও মেইল ট্রেন মিলিয়ে যে ৩৬৬টি ট্রেন ঢাকা থেকে চলাচল করে। এ ট্রেনগুলোর সাপ্তাহিক বন্ধ ১২ জুন থেকে ঈদের আগের দিন পর্যন্ত প্রত্যাহার করে নেওয়া হবে।

সর্বশেষ - জাতীয়