পর্তুগালে বাংলাদেশি শিক্ষার্থীদের পূনর্মিলনী

জহুরুল ইসলাম মুন, লিসবন:

পর্তুগালে বাংলাদেশি শিক্ষার্থীদের পূনর্মিলনী অনুষ্টিত হয়েছে। শনিবার স্থানীয় সময় বিকেল ৩ টায় জুম অনলাইন অ্যাপের মাধ্যমে বাংলাদেশি স্টূডেন্টস কমিউনিটি পর্তুগাল এ অনুষ্ঠানের আয়োজন করে।

বাংলাদেশি স্টুডেন্টস কমিউনিটি পর্তুগাল এর সভাপতি জহুরুল ইসলাম মুনের পরিচালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব ও লিসবনের স্থানীয় কাউন্সিলর রানা তসলিম উদ্দীন। এছাড়াও উপস্থিত ছিলেন দুতাবাসের দ্বিতীয় সচিব ও দূতালয় প্রধান আব্দুল্লাহ আল রাজী।

আরও উপস্থিত ছিলেন, পিএইচডি ফেলো শিরিন আক্তার, সাফি, হাফিজ, তোফায়েল, তানিয়া, মাসুদ, মাস্বাটারসের শিক্ষার্থী আল আমিন, আশিক এবং বাচেলরের শিক্ষার্থী নজ্রুল, নাইমসহ আরও অনেকে।

কাউন্সিলর রানা তসলিম উদ্দীন তার বক্তব্যে বলেন, এই দেশে খুব কম খরচে পড়াশুনা করা যায় এবং সাথে সাথে ইউরোপের নাগরিক হওয়া যায় খুব সহজে। তাই পড়াশুনা ও ব্যবসার অনেক সুযোগ আছে পর্তুগালে। রাজনীতিরও ব্যাপক সম্ভাবনা আছে এখানে। সুতরাং আপনারা চাইলে মুল ধারায় কাজ করে নিজেকে আরও বিকশিত করতে পারেন।

দ্বিতীয় সচিব আব্দুল্লাহ আল রাজী বলেন, বাংলাদেশে ভিএফএস এ ভিসা ফাইল জমা দেওয়া নিয়ে অনেক কাজ করেছি। দুতাবাস না হলেও ভিএফএস বা অন্য কোন এম্বাসির মাধ্যমে ভিসা বাংলাদেশেই জমা দিতে পারেন তার জন্য জোর প্রচেষ্টা চলছে। আশা করি কোন একদিন এই সুখবর আপনারা পাবেন।

উল্লেখ্য, পর্তুগালে লকডাউনের কারনে বিভিন্ন শহর থেকে জুম অনলাইন অ্যাপের মাধ্যমে শিক্ষার্থীরা যোগদান করে। অনুষ্ঠানে প্রায় ৩০ জন শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।