‘পন্টিং নন, ধোনিই সেরা অধিনায়ক’

নিউজ ডেস্ক
  • 15
    Shares

ক্রিকেটের মাঠে নিকট অতীতের সেরা দুই অধিনায়ক কে হতে পারেন? ভাবুন তো? এই তালিকায় যে দুটি নাম অবধারিতভাবে আসে তার একজন অস্ট্রেলিয়ার রিকি পন্টিং। অন্যজন ভারতের অন্যতম সফল অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনি। তবে পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি চোখে অবশ্য এগিয়ে ধোনি।

টানা দুই বিশ্বকাপ জয়ে অস্ট্রেলিয়ার নেতৃত্বে ছিলেন পন্টিং। টেস্টেও সমানভাবে সেরা তিনি। ওয়ানডেতে ২২৮ ম্যাচে নেতৃত্ব দিয়ে দলকে রেকর্ড ১৬৪ ম্যাচ জিতিয়েছেন পন্টিং। আর ৭৭ টেস্টের মধ্যে জিতিয়েছেন ৪৮টিতে।

অন্যদিকে ভারতের ক্রিকেটে ধোনি যেন সফলতার চাবিকাঠি! তার হাত ধরেই আইসিসির সবগুলো ট্রফিই জিতেছে ভারত। তার নেতৃত্বে টেস্ট র‍্যাঙ্কিংয়ের শীর্ষে প্রথমবার যায় ভারত। সবমিলিয়ে ২০০ ওয়ানডেতে নেতৃত্ব দিয়ে ভারতকে ১১০টিতে জয় এনে দেন ধোনি। ৬০ টেস্ট ম্যাচে দলকে জেতান ২৭টিতে।

পন্টিং সেরা নাকি ধোনি? টুইটারে ভক্তদের এমন প্রশ্নের উত্তরে পাকিস্তানের সাবেক অলরাউন্ডার লেখেন, ‘পন্টিংয়ের চেয়ে ধোনি বেশি সফল। ধোনিকে আমি পন্টিংয়ের চেয়ে একটু এগিয়ে রাখি, কেননা সে তরুণদের নিয়ে নতুন একটি দল গড়ে তুলেছিল।’

২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের পর পুরো ক্রিকেট বিশ্বের চোখে পড়েন ধোনি।

 

সুত্রঃ সময়

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।