পত্নীতলায় স্বাস্থ্যবিধি মানায় সাধুবাদ জানালেও ঢাকা কোচে অতিরিক্ত ভাড়া আদায়

নিউজ ডেস্ক
  • 37
    Shares

পত্নীতলা প্রতিনিধি:

নওগাঁর পত্নীতলায় সোমবার সকাল থেকেই বিভিন্ন রুটে বাস চলাচল শুরু হয়েছে। সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি মেনে মালিক কর্ত্তৃপক্ষ বাস চলাচল শুরু করেছে। এজন্য যাত্রীদের গুনতে হচ্ছে বেশী ভাড়া।

এদিকে স্থানীয় রুটের বাসের ভাড়া সরকার নির্ধারিত রেটে আদায় করা হলেও ঢাকা গামী কোচের যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ পাওয়া গেছে।

সরেজমিনে সোমবার সকাল ৯টায় উপজেলা সদর নজিপুর বাসষ্ট্যান্ডে গিয়ে দেখা গেছে, জেলা শহর নওগাঁ হতে নজিপুরের উপর দিয়ে ধামইরহাট, সাপাহার, পোরশা, আগ্রাদ্বিগুণ, নিতপুর রোডে বাস চলাচল করছে। নজিপুর হতে সাপাহারগামী ঢাকা মেট্রো জ-১১-০১৬৭ নম্বরের বাসের ভিতরে উঠে দেখা গেছে প্রতিটি সিটে ১জন যাত্রী বসে আছেন। তবে বাসে যাত্রী সংখ্যা ছিলো খুব কম।

বাস স্টাফ সবুজ মন্ডল জানান, নজিপুর হতে সাপাহারের ভাড়া ছিলো ২০ টাকা কিন্তু বর্তমানে ৩০ টাকা ভাড়া নেওয়া হচ্ছে। নজিপুর হতে নওগাঁ বাস ভাড়া ছিলো ৫০ টাকা কিন্তু বর্তমানে ভাড়া নির্ধারণ করা হয়েছে ৮০টাকা। যা আগের ভাড়া থেকে শতকরা ৬০ ভাগ বেশী। বাসে যাত্রী পাওয়া না গেলে এভাবে লোকসান করে বাস চালানো সম্ভব নাও হতে পারে বলে জানান এই শ্রমিক।

এদিকে সোমবার সকালে নজিপুর হতে হানিফ এন্টারপ্রাইজ, শাহ ফতেহ আলী, বরেন্দ্র এক্সপ্রেসসহ আরো কয়েকটি দুরপাল্লার বাস ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেছে বলে জানা গেছে। তবে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ পাওয়া গেছে।

নজিপুর হতে ঢাকার পূর্বের ভাড়া ৪শত৫০ টাকা। সরকারি সিদ্ধান্ত অনুযায়ী বাস কর্ত্তৃপক্ষ অতিরিক্ত ৬০% ভাড়া নিতে পারবেন। সে হিসাবে নজিপুর হতে ঢাকার ভাড়া হওয়ার কথা ৭শত২০ টাকা। কিন্তু সরকারি নির্দেশনা অমান্য করে যাত্রীদের কাছ থেকে জনপ্রতি ৯শত থেকে ১হাজার টাকা ভাড়া আদায়ের অভিযোগ উঠেছে বাস কর্ত্তৃপক্ষের বিরুদ্ধে।

এ বিষয়ে কয়েকজন যাত্রীর সাথে কথা বললে স্বাস্থ্য বিধি মেনে বাস চলাচলকে তাঁরা সাধুবাদ জানালেও ভাড়া বেশী নেওয়ায় নিন্দা জানান।

স/অ

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।