নৌবাহিনীতে কমিশন্ড অফিসার পদে চাকরির সুযোগ

  • 6
    Shares

সিল্কসিটি নিউজ ডেস্কঃ

২০২১-বি ডিইও ব্যাচে কমিশন্ড অফিসার নিয়োগ দেবে বাংলাদেশ নৌবাহিনী। কমিশন্ড অফিসার পদে আগ্রহী প্রার্থীরা ৩০ জানুয়ারি পর্যন্ত আবেদন করতে পারবেন।

শাখার নাম: ইঞ্জিনিয়ারিং ও ইলেকট্রিক্যাল শাখা, পুরুষ

শিক্ষাগত যোগ্যতা: সরকার কর্তৃক স্বীকৃত স্বনামধন্য বিশ্ববিদ্যালয় থেকে নেভাল আর্কিটেকচার/মেকানিক্যাল/ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস বিষয়ে বিএসসি ইঞ্জিনিয়ারিং। প্রার্থীকে এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় ন্যূনতম জিপিএ–৪.৫০ এবং বিএসসি ইঞ্জিনিয়ারিংয়ে সিজিপিএ–৩.০০ (৪ স্কেলে) প্রাপ্ত হতে হবে।

বয়স: ১ জুলাই ২০২১ তারিখে অনূর্ধ্ব–২৮ বছর (অ্যাফিডেভিট গ্রহণযোগ্য নয়)।

শাখার নাম: ভলান্টিয়ার রিজার্ভ কমিশন (বিএনভিআর) সাপ্লাই শাখা, পুরুষ ও নারী

শিক্ষাগত যোগ্যতা: সরকার কর্তৃক স্বীকৃত স্বনামধন্য বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্য, পরিসংখ্যান ও অর্থনীতিতে সম্মান অথবা বিবিএ। প্রার্থীকে এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় ন্যূনতম জিপিএ–৪.৫০ সহ স্নাতক (সম্মান) এবং বিএসসি ইঞ্জিনিয়ারিংয়ে সিজিপিএ–৩.০০ (৪ স্কেলে) প্রাপ্ত হতে হবে।

বয়স: ১ জুলাই ২০২১ তারিখে অনূর্ধ্ব–২৮ বছর (অ্যাফিডেভিট গ্রহণযোগ্য নয়)।

শাখার নাম: শিক্ষা শাখা, পুরুষ ও নারী

শিক্ষাগত যোগ্যতা: সরকার কর্তৃক স্বীকৃত স্বনামধন্য বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি/মনোবিজ্ঞান/পদার্থ/এডুকেশনে স্নাতকসহ (সম্মান) স্নাতকোত্তর। প্রার্থীকে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় ন্যূনতম জিপিএ–৪.৫০ এবং স্নাতকে (সম্মান) সিজিপিএ–৩.০০ (৪ স্কেলে) প্রাপ্ত হতে হবে।

বয়স: ১ জুলাই ২০২১ তারিখে অনূর্ধ্ব–৩০ বছর (অ্যাফিডেভিট গ্রহণযোগ্য নয়)।

সব শাখার জন্য শারীরিক যোগ্যতা

পুরুষের উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি, ওজন ৫০ কেজি, বুকের মাপ স্বাভাবিক ৩০ ইঞ্চি ও সম্প্রসারিত অবস্থায় ৩২ ইঞ্চি। নারীদের উচ্চতা ৫ ফুট ২ ইঞ্চি, ওজন ৪৭ কেজি, বুকের মাপ স্বাভাবিক ২৮ ইঞ্চি ও সম্প্রসারিত অবস্থায় ৩০ ইঞ্চি।
বৈবাহিক অবস্থা: অবিবাহিত/বিবাহিত

আবেদনের নিয়ম

আগ্রহী প্রাথীরা ‌http://www.joinnavy.navy.mil.bd–এর মাধ্যমে আবেদন করতে পারবেন।
আবেদন ফি: ৭০০ টাকা
আবেদনের শেষ সময়: ৩০ জানুয়ারি ২০২১।

সুত্রঃপ্রথম আলো।

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।