নৌকার টিকিট পাচ্ছেন কারা জানা যাবে শনিবার

শূন্য হওয়া তিন সংসদীয় আসনের উপনির্বাচন হবে আগামী ১৪ জুলাই। এসব আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম বিক্রির শেষ দিন বৃহস্পতিবার।

এই তিন আসনে কারা নৌকার টিকিট পাচ্ছেন তা চূড়ান্ত করতে শনিবার প্রধানমন্ত্রী সরকারি বাসভবন গণভবনে দলের সংসদীয় মনোনয়ন বোর্ডের বৈঠক অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে এই তিন আসনের দলীয় প্রার্থী চূড়ান্ত করা হবে।

এদিকে বুধবার পর্যন্ত এই তিনটি আসনের উপনির্বাচনে নৌকা প্রতীকে প্রার্থী হওয়ার প্রত্যাশায় ৯৩ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন৷ এর মধ্যে ঢাকা-১৪ আসনের জন্য ৩৩ জন, সিলেট-৩ আসনের জন্য ২৫ জন ও কুমিল্লা-৫ আসনের জন্য ফরম নিয়েছেন ৩৫ জন।

দলীয় বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, ৪ জুন থেকে তিন আসনের উপনির্বাচনে মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে আওয়ামী লীগ। বৃহস্পতিবার বিকাল ৫টা পর্যন্ত ফরম বিক্রি করা হবে। যারা মনোনয়ন ফরম সংগ্রহ করছেন, তারা ওই সময়ের মধ্যেই ফরম জমা দিতে পারবেন।

এদিকে দলীয় মনোনয়নের ক্ষেত্রে এইবার কঠোরতা অবলম্বন করছে দলটি। ঢাকা-১৪ আসন উপনির্বাচনে অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল ও এখলাস উদ্দিন মোল্লাহর কাছে মনোনয়ন ফরম বিক্রি করেনি আওয়ামী লীগ। গত মঙ্গলবার ফরম নিতে আসলে তাদেরকে দলীয় মনোনয়ন ফরম দেওয়া হয়নি।
আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক সায়েম খান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, তারা দলের কোনো পদ-পদবিতে আছেন বা দলীয় কর্মকাণ্ডে যুক্ত সেটা নিশ্চিত করতে পারেননি। তিনি আরও বলেন, একটি ক্রাইটেরিয়া (মানদণ্ড) মেনে ফরম বিক্রি করে আওয়ামী লীগ। সেই ক্রাইটেরিয়া পূরণ করতে না পারায় তাদের কাছে মনোনয়ন ফরম বিক্রি করা হয়নি।

স/এআর

আপনার মতামত দিন

This website uses cookies.