নিষেধাজ্ঞা বাতিল ম্যানসিটির, খেলতে পারবে চ্যাম্পিয়নস লিগ

নিউজ ডেস্ক
  • 4
    Shares

আর্থিক অনিয়মের অভিযোগ তুলে ইউরোপের প্রতিযোগিতা থেকে ম্যানচেস্টার সিটিকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছিল উয়েফা। কিন্তু ম্যানসিটি সেই অভিযোগ তখন মেনে নেয়নি। বরং নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করে সর্বোচ্চ ক্রীড়া আদালতে (সিএএস)।

সোমবার সেই আপিলের রায় এসেছে ম্যানসিটি ভক্ত-সমর্থকদের জন্য স্বস্তি হয়ে। উয়েফার দেওয়া শাস্তি বাতিল করে দিয়েছে সিএএস। ফলে আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লিগ খেলতে আর কোনো বাধা থাকল না সিটির।

ম্যানচেস্টার সিটির নিষেধাজ্ঞায় পঞ্চম দলের চ্যাম্পিয়নস লিগে খেলার সুযোগ তৈরি হয়েছিল। তাদের ওপর থেকে এই নিষেধাজ্ঞা উঠে যাওয়ার অর্থ ইংলিশ প্রিমিয়ার লিগে পয়েন্ট তালিকার পঞ্চম স্থানে দলটির স্বপ্নভঙ্গ। বর্তমানে পাঁচ নম্বরে আছে ম্যানচেস্টার ইউনাইটেড।

দুই বছরের নিষেধাজ্ঞার সঙ্গে ৩০ মিলিয়ন ইউরো জরিমানাও করা হয়েছিল ম্যানসিটিকে। সোমবারের রায়ের পর পর সেটা কমে ১০ মিলিয়ন ইউরো হয়েছে।

প্রসঙ্গত, গত ফেব্রুয়ারিতে উয়েফা দুই বছরের জন্য নিষিদ্ধ করে ম্যানসিটিকে। এমন কঠোর শাস্তি দেওয়ার পেছনে উয়েফা কারণ হিসেবে বলেছিল, ২০১২ থেকে ২০১৬ সাল পর্যন্ত স্পনসরদের কাছ থেকে পাওয়া অর্থের পরিমাণ বাড়িয়ে দেখিয়েছে সিটি। সে সঙ্গে উয়েফার আর্থিক নিয়মাবলী মানেনি তারা।

তবে আজ সিএএস জানিয়েছে, স্পনসরের অর্থ বাড়িয়ে দেখানোর কোনো প্রমাণ তারা পায়নি। তবে উয়েফাকে এ ব্যাপারে পর্যাপ্ত সহযোগিতা না করায় শাস্তি হিসেবে ১০ মিলিয়ন ইউরো জরিমানা করা হয়েছে সিটিকে।

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।