বুধবার , ২ অক্টোবর ২০২৪ | ২২শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

নির্বাচিত সরকার ছাড়া জুলাই বিপ্লবের স্বপ্ন পূরণ হবে না : মাসুদ সাঈদী

Paris
অক্টোবর ২, ২০২৪ ৯:৩৯ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

দেশের গণতন্ত্র মজবুত করার জন্য রাজনৈতিক সহাবস্থান সবচেয়ে বেশি প্রয়োজন বলে মন্তব্য করেছেন পিরোজপুরের জিয়ানগর উপজেলার সাবেক চেয়ারম্যান, পিরোজপুর-১ আসনে জামায়াত মনোনীত প্রার্থী মাসুদ সাঈদী।

তিনি বলেন, ‘গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে হলে দেশপ্রেমিক রাজনৈতিক দলগুলোকে ঐক্যবদ্ধ হয়ে দেশ গড়ার কাজে মনোনিবেশ করতে হবে। এ জন্য প্রয়োজন গণতান্ত্রিকভাবে নির্বাচিত জনগণের সরকার। নির্বাচিত সরকার না আসা পর্যন্ত জুলাই বিপ্লবের স্বপ্ন পূরণ হবে না।

বুধবার (২ অক্টোবর) উপজেলার সদর ইউনিয়নের কালাইয়া রাজিয়া রশীদ মহিলা দাখিল মাদরাসা প্রাঙ্গণে আয়োজিত সীরাতুন্নবী (সা.) উদযাপন উপলক্ষে আয়োজিত আলোচনা ও দোয়া অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মাসুদ সাঈদী বলেন, ‘পতিত স্বৈরশাসক দেশে ভিন্নমত সহ্য করতে পারত না। তাই বিরোধী নেতাকর্মীদের ওপর প্রতিদিনই চলত জেল-জুলুম, নিপীড়ন-নির্যাতন। দেশের গণতন্ত্র মজবুত করার জন্য সবচেয়ে বেশি প্রয়োজন রাজনৈতিক সহাবস্থান।

যেটি খুনি হাসিনা বা ফ্যাসিস্ট আওয়ামী সরকার কখনো তা করেনি।’
তিনি বলেন, ‘বর্তমান অন্তর্বর্তীকালীন সরকারকে সব রাজনৈতিক দল সমর্থন দিয়েছে। গণমানুষের স্বপ্ন পূরণে হওয়া গণবিপ্লব উত্তর সরকারকে সবাই সহযোগিতা করতে চায়। কিন্তু প্রশাসনের মধ্যে যদি এমন লোক থাকে, যারা শেখ হাসিনার ১৫-১৬ বছর ক্ষমতা থাকাকালীন ফ্যাসিবাদ লুণ্ঠনে সহায়তা করেছে, তারা এই বিপ্লবের সরকারকে কখনোই সমর্থন দিতে পারে না।

তারা যদি ক্যাবিনেট সেক্রেটারি হয়, সচিব হয়, গুরুত্বপূর্ণ দপ্তরে বসে তাহলে নির্বাচন কমিশন, বিচার বিভাগসহ বিভিন্ন ক্ষেত্রে যে সংস্কারের কথা বলা হচ্ছে এই সংস্কার বাস্তবায়ন হবে না। এরা সংস্কার ব্যর্থ করে দেবে।’

প্রধান অতিথির বক্তব্যে মাসুদ সাঈদী বলেন, ‘সরকার ঘোষণা দিয়ে আওয়ামী সন্ত্রাসীদের অস্ত্রের লাইসেন্স বাতিল করলেও তা উদ্ধার করতে পারেনি প্রশাসন। এখনো কেন অবৈধ অস্ত্র উদ্ধার হলো না সেটি দেশবাসী জানতে চায়। অস্ত্র উদ্ধার না হলে দেশ অস্থিতিশীল ও সংঘাতময় হবে।

তিনি বলেন, ‘দেশে এখনো নির্বাচন হয়নি, আমরা এখনো জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠা করতে পারি নাই। নির্বাচনের মধ্যে দিয়ে জনগণের অধিকারগুলো প্রতিষ্ঠা করতে হবে। তাই আজ আমি বাংলাদেশ জামায়াতে ইসলামীর পক্ষ থেকে সবাইকে আহ্বান করছি আসুন, দল-মত, ধর্ম-বর্ণ-নির্বিশেষে একটি সুষ্ঠু ও অবাধ নির্বাচনের জন্য স্ব-স্ব ক্ষেত্রে অবদান রাখি।’

কালাইয়া রাজিয়া রশীদ মহিলা দাখিল মাদরাসার সুপার মাওলানা মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে এবং বাংলাদেশ জামায়াতে ইসলামী জিয়ানগর উপজেলার ৪ নং সদর ইউনিয়ন সেক্রেটারি মাওলানা খায়রুল বাশারের সঞ্চালনায় সমাবেশে প্রধান বক্তা ছিলেন জামায়াতে ইসলামী জিয়ানগর উপজেলা আমির মাওলানা আলী হোসেন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামায়াতে ইসলামী জিয়ানগর উপজেলা সেক্রেটারি তাওহিদুর রহমান রাতুল। সমাবেশে আরো বক্তব্য দেন জামায়াতে ইসলামী জিয়ানগর উপজেলার ৪ নং সদর ইউনিয়ন আমির মাওলানা আবু হানিফ, বিশিষ্ট সমাজসেবক মো. আব্দুল মান্নান শিকদারসহ স্থানীয় ছাত্র ও যুব নেতারা।

 

সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - রাজনীতি