নির্দেশনা মেনেই রাজশাহীতে আদালত চলছে

নিউজ ডেস্ক
  • 130
    Shares

নিজস্ব প্রতিবেদক:

নির্দেশনা মেনেই রাজশাহীতে নিম্ন আদালতের সার্বিক কার্যকম চলছে। গত বুধবার থেকেই আদালত পাড়া বাদী-বিবাদীদের পদচারণই সরগরম হয়ে উঠলেও বিচারিক কার্যক্রম চলছে স্বাস্থ্য সুরক্ষা মেনেই। ফলে করোনা আতঙ্ক থাকলেও এ মরণভাইরাস ছড়িয়ে পড়ার তেমন শঙ্কা থাকছে না বলে দাবি করেছেন আইনজীবীরা।

গত সোমবার রাজশাহী আদালত চত্তর ঘুরে দেখা গেছে, আদালত চত্তরে কাউকে মাস্কছাড়া প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। আবার আদালতের বিচারকাজ শুরু হওয়ার পরে সংশ্লিষ্ট মামলার বাদী ও আইনজীবী ছাড়া কাউকে ভিতরে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।

আইনজীবী মোমিনুল হক বাবু বলেন, ‘সম্পুর্ণ নির্দেশনা মেনেই আমরা বিচারিক কাজে অংশ নিচ্ছি। এমনকি আদালতে ভিতরে প্রবেশে সময় বাদী-বিবাদীদের হাতে হ্যান্ডগ্লাভস ও মাস্ক পরে প্রবেশ করতে হচ্ছে। কাউকে এসব ছাড়া প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।’

আকে আইনজীবী জুয়েল রানা বলেন, ‘আদালত কক্ষে স্প্রে করাও হচ্ছে। যাতে করের জীবানু ছড়াতে না পারে। ফলে এখন পর্যন্ত করোনা প্রতিরোধে আদালত চত্তরে যথেষ্ট সুরক্ষা নিশ্চিত করা হয়েছে। তার পরেও এই মরণভাইরাস নিয়ে আতঙ্ক থাকছেই। তবে সুরক্ষা ব্যবস্থা নিশ্চিত করায় এটি ছড়িয়ে পড়ার শঙ্কা থাকছে না তেমন।’

স/আর

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।