‘নিজেকে অমিতাভ বচ্চন ভাবছিলাম’

নিউজ ডেস্ক
  • 1
    Share

১৮ বছর আগে ইংল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত ব্যাটিং করে জয় ছিনেয়ে আনার স্মৃতি রোমন্থন করতে গিয়ে ভারত দলের সাবেক তারকা মোহাম্মদ কাইফ বলেছেন, সেদিন নিজেকে অমিতাভ বচ্চন মনে হচ্ছিল।

কাইফ জানান, সেদিন ভারতকে ৩২৫ রানের টার্গেট ছুড়ে দিয়েছিল ইংলিশরা। জবাবে ইনিংসের ২৪তম ওভারে পঞ্চম ব্যাটসম্যান হিসাবে সাজঘরে ফিরে যান শচীন টেন্ডুলকার। তার আগে ওপরের সারির সেরা চার ব্যাটসম্যান সৌরভ, শেবাগ, রাহুল ফিরে গেছেন ইংলিশ বোলারদের তোপে। বাকি ২৬ ওভারে ১৮০ রানের চ্যালেঞ্জটা একটু বেশিই ছিল ভারতের জন্য। আর যুবরাজ সিংকে সঙ্গে নিয়ে সেই রান টপকে যান মোহাম্মদ কাইফ। তখনও অতো বড় তারকা হয়ে ওঠেননি তিনি।

ওই ম্যাচে ৭৫ বলে ৮৭ রান করে অপরাজিত থেকে জয় নিয়ে মাঠ ছাড়েন বলে জানান কাইফ। সেই ম্যাচ জেতানোর পর দেশে ফিরে অভূতপূর্ব সম্মান ও সংবর্ধনা পেয়েছিলেন কাইফ। যা দেখে নিজেকে বলিউড কিংবদন্তি অমিতাভ বচ্চন মনে হচ্ছিল তার।

এ বিষয়ে ইন্ডিয়ান এক্সপ্রেসে নিজের কলামে কাইফ লিখেছেন, ‘আমি দেশে ফেরার পর এলাহবাদে যে উৎসব ছিল, তা ছিল দেখার মতো। এমন জনসমাগম আর দেখিনি। ওই ম্যাচের পর হিরো হয়ে যাই আমি। স্থানীয়রা সবখানে আমাকে অনুসরণ করত। আমার সাধারণ বিষয়গুলো নিয়েও খবরে প্রকাশ হতো। যমুনা নদীর তীরে ঘুড়ি ওড়াতে গেলেও ভক্তসমর্থকদের ভিড় লাগত। ’

কাইফ বলেন, ‘তবে এসবের মধ্যেও আমার আরেকটা বিশেষ ঘটনা মনে আছে। যেদিন বাড়িতে ফিরলাম, আমাকে একটা ছাদখোলা জিপে করে নিয়ে যাওয়া হচ্ছিল। মাত্র ৬-৭ কিমি পথ যেতে প্রায় ৪ ঘণ্টা লেগেছিল। কারণ রাস্তার দুই ধাঁরে মানুষের ভিড় ছিল। সবাই হাসিমুখে, ফুলের মালা হাতে দাঁড়িয়ে ছিল। আমি ছোট বেলায় অমিতাভ বচ্চনকে এমনভাবে সংবর্ধনা পেতে দেখেছি। তাই সেদিন আমারও নিজেকে অমিতাভ বচ্চন মনে হচ্ছিল।’

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।