নিউইয়র্ক সিটির ‘মৃত্যুহীন’ একটি দিন

নিউজ ডেস্ক

করোনাভাইরাস সংক্রমণের শুরু থেকে ১২ জুলাইয়ের মধ্যে একটি মাত্র দিন অতিবাহিত হয়েছে নিউইয়র্ক সিটির, যেদিন একজনেরও করোনায় মৃত্যু ঘটেনি।

সিটি স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে স্বস্তিদায়ক এ তথ্য ১৩ জুলাই সোমবার উপস্থাপনকালে সিটি মেয়র বিল ডি ব্লাসিয়ো সকলের প্রতি গভীর কৃতজ্ঞতা জানান। মেয়র বলেন, এমন একটি দিন ১৩ মার্চের পর অনেক বেশি প্রত্যাশিত ছিল। এজন্যে সিটির সর্বস্তরের অধিবাসী, সম্মুখযোদ্ধাগণকে ধন্যবাদ জানাচ্ছি।

উল্লেখ্য, এর আগে বাংলাভাষার কোন কোন গণমাধ্যমে ‘নিউইয়র্কে মৃত্যুহীন একটি দিন’ শিরোনামে সংবাদ প্রকাশ হয়েছিল। এদিকে, ১০ জুলাই দু’জনের মৃত্যু হলেও সেগুলোকে নথিভুক্ত করা হয়েছে ‘সম্ভাব্য করোনা রোগী’ হিসেবে। স্বাস্থ্য দফতর নিশ্চিত হতে পারেনি। ১১ জুলাই শনিবার মারা গেছে মাত্র একজন। স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী, ১২ জুলাই পর্যন্ত এই সিটিতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ১৮ হাজার ৬৬৯। এর সাথে আরও ৪ হাজার ৬১৩ জন রয়েছেন যারা করোনাতেই মারা গেছেন বলে নিশ্চিত হতে পারেনি কর্তৃপক্ষ। এ নিয়ে বিতর্ক অব্যাহত রয়েছে বিভিন্ন পর্যায়ে।

 

সুত্রঃ বাংলাদেশ প্রতিদিন

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।