না ফেরার দেশে চলে গেলেন শামসুজ্জামান খান

  • 3
    Shares

সিল্কসিটি নিউজ ডেস্ক:

বাংলা একাডেমির সভাপতি, লোকগবেষক এবং বিশিষ্ট ফোকলোরবিদ অধ্যাপক শামসুজ্জামান খান মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। করোনাভাইরাস এবং বার্ধক্যজনিত রোগে আক্রান্ত হয়ে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। সেখানেই বুধবার (১৪ এপ্রিল) দুপুর ২টার দিকে তার মৃত্যু হয়।

শামসুজ্জামান খানের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন কবি পিয়াস মজিদ। তিনি বলেন, বুধবার দুপুর ২টায় বিএসএমএমইউ হাসপাতালে শামসুজ্জামান খানের মৃত্যু হয়েছে। তিনি করোনা আক্রান্ত ছিলেন। এ ছাড়া বার্ধক্যজনিত রোগেও ভুগছিলেন তিনি। পরিস্থিতির অবনতি হওয়ায় গত রোববার সর্বশেষ তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল।

লোক গবেষণায় দেশের সীমানা পেরিয়ে আন্তর্জাতিক অঙ্গনেও সুনাম কুড়িয়েছেন শামসুজ্জামান খান। তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি।

এর আগে গত সোমবার শামসুজ্জামান খানের শারীরিক অবস্থা সংকটাপন্ন বলে জানিয়েছিলেন বাংলা একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজী। শামসুজ্জামানের স্ত্রীও করোনাভাইরাসে আক্রান্ত বলেও জানান তিনি। গত চার-পাঁচদিন ধরে তারা বিএসএমএমইউ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

সূত্র : আমাদের সময়

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।