বুধবার , ২৮ সেপ্টেম্বর ২০১৬ | ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

নাশকতার চার মামলায় হাজিরা দিয়েছেন মির্জা ফখরুল

Paris
সেপ্টেম্বর ২৮, ২০১৬ ৩:৩৭ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর রাজধানীর চার থানায় দায়ের করা নাশকতার চার মামলায় আদালতে হাজিরা দিয়েছেন।

 

বুধবার শেরেবাংলা নগর থানার দুই মামলা, রমনা থানার এক মামলা এবং সূত্রাপুর থানার এক মামলায় হাজিরা দেন।

 

মামলাগুলোর মধ্যে শেরেবাংলা নগর থানার দুই মামলা এবং রমনা থানার এক মামলায় অভিযোগ গঠনের দিন ধার্য ছিল। সুত্রাপুর থানার মামলায় পলাতক আসামিদের বিরুদ্ধে পত্রিকায় বিজ্ঞপ্তির জন্য দিন ধার্য ছিল। তবে এ মামলায় জামিনে রয়েছেন ফখরুল।

 

মির্জা ফখরুল বুধবার সকালে প্রথমে ঢাকা মহানগর হাকিম কায়সারুল ইসলামের আদালতে শেরেবাংলা নগর থানার নাশকতার একটি মামলায় হাজিরা দেন। মামলাটি অভিযোগ গঠনের জন্য দিন ধার্য ছিল।

 

মির্জা ফখরুলের আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ অভিযোগ গঠনের শুনানি পেছানোর জন্য সময়ের আবেদন করেন। আদালত তা মঞ্জুর করে অভিযোগ গঠনের জন্য ২৭ নভেম্বর দিন ধার্য করেছেন। এরপর ফখরুল ইসলাম সূত্রাপুর থানার নাশকতার মামলায় আদালতে হাজিরা প্রদান করলে আদালত পরবর্তী হাজিরার জন্য ৩০ ডিসেম্বর দিন ধার্য করেন।

 

শেরেবাংলা নগর থানার নাশকতার আরেকটি মামলায় ঢাকা মহানগর বিশেষ ট্রাইব্যুনাল-৯ এ হাজিরা দিয়ে অভিযোগ গঠন পেছানোর জন্য সময়ের আবেদন করেন। আদালত সময়ের আবেদন মঞ্জুর করে অভিযোগ গঠনের জন্য ১ মার্চ দিন ধার্য করেন।

 

এরপর রমনা থানার বিশেষ ক্ষমতা আইনের একটি মামলায় ঢাকার প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ রুহুল আমিনের আদালতে হাজিরা  প্রদান করেন ফখরুল। ওই মামলায়ও অভিযোগ গঠন পেছানোর জন্য সময়ের আবেদন করেন জয়নুল আবেদীন মেজবা। আদালত সময়ের আবেদন মঞ্জুর করে পরবর্তী অভিযোগ গঠনের জন্য ১৬ জানুয়ারি দিন ধার্য করেন।

 

মির্জা ফখরুলের আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ বলেন, ‘বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নাশকতার চার মামলায় আদালতে হাজিরা দেন। এর মধ্যে শেরেবাংলা নগর থানার দুই মামলা ও রমনা থানার একটি মামলায় চার্জ গঠনের জন্য দিন ধার্য ছিল। চার্জ গঠন পেছানোর জন্য সময়ের আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন। আর সূত্রাপুর থানার একটি মামলায় পলাতক আসামিদের বিরুদ্ধে পত্রিকা বিজ্ঞপ্তির জন্য দিন ধার্য ছিল। মির্জা ফখরুল ওই মামলায় আসামি হওয়ায় হাজিরা প্রদান করেন।’

 

 

 

সূত্র : রাইজিংবিডি

 

সর্বশেষ - জাতীয়