নারী ভাইস প্রেসিডেন্ট বেছে পুরুষদের অপমান করছেন বাইডেন : ট্রাম্প

নিউজ ডেস্ক

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, তার ডেমোক্র্যাট দলীয় প্রতিদ্বন্দ্বী জো বাইডেন ভাইস প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে একজন নারীকে বেছে নেয়ার অঙ্গীকার করায় কিছু পুরুষ অপমানিত বোধ করতে পারেন। বুধবার মার্কিন সংবাদমাধ্যম ফক্স স্পোর্টস রেডিওকে দেয়া এক টেলিফোন সাক্ষাৎকারে ট্রাম্প এই মন্তব্য করেন।

ডেমোক্রেট দলীয় নারী সিনেটর কমলা হ্যারিসকে ভাইস প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে বেছে নেয়ায় জো বাইডেনের সমালোচনা করেন ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেন, জো বাইডেন নিজেকে একটি নির্দিষ্ট গোষ্ঠীর মধ্যে নিয়ে গেলেন।

মার্কিন এই প্রেসিডেন্ট বলেন, কিছু মানুষ বলবেন- নারী প্রার্থী বাছাই করে জো বাইডেন পুরুষদের অপমান করেছেন এবং কিছু মানুষ বলবেন- এটা সুন্দর হয়েছে।

দেশের মতো বহু সংস্কৃতির সরকার চান বলে ঘোষণা দিয়ে গত মার্চে নির্বাচনী প্রচারণার শুরুতে অঙ্গীকার করেন জো বাইডেন। সেই সময় তিনি বলেন, ভাইস প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে তিনি একজন নারীকে বেছে নেবেন।

যুক্তরাষ্ট্রের ইতিহাসে এখন পর্যন্ত মাত্র দু’জন নারীকে ভাইস প্রেসিডেন্ট পদের জন্য মনোনয়ন দেয়া হয়েছিল। ২০০৮ সালে রিপাবলিকান দলীয় সারাহ পলিন এবং ১৯৮৪ সালে ডেমোক্র্যাট দলীয় জিরালডাইন ফারারো ভাইস প্রেসিডেন্ট পদে মনোনয়ন পান। কিন্তু তাদের কেউই হোয়াইট হাউসে যেতে পারেননি। যুক্তরাষ্ট্রে কোনও নারীও এখন পর্যন্ত প্রেসিডেন্ট পদে জয়ী হতে পারেননি।

ফক্স স্পোর্টস রেডিওকে ট্রাম্প তার ভাইস প্রেসিডেন্ট মাইক পম্পেওর প্রশংসা করলেও খোঁচা মেরে বলেন, মানুষ ভাইস প্রেসিডেন্টকে ভোট দেন না। তারা আসলেই ভোট দেন না। ট্রাম্প বলেন, আপনি ভাইস প্রেসিডেন্ট হওয়ার জন্য জর্জ ওয়াশিংটনকেও বেছে নিতে পারেন। চলুন মৃতদের মধ্যে থেকে আব্রাহাম লিঙ্কনকে বেছে নেয়া যাক।

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।