নারী ক্রিকেটের কিংবদন্তি

নিউজ ডেস্ক

আন্তর্জাতিক ওমেন্স ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রহকারী ব্যাটসম্যানদের সম্মানে সম্পতি টুইট করেছে আইসিসি। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসসি) সেই টুইটে চার ব্যাটসম্যানদের ছবি দেয়া হয়েছে।

নারী ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ ২০৯ ম্যাচ খেলে ৭টি সেঞ্চুরি আর ৫৩টি ফিফটির সাহায্যে ৬ হাজার ৮৮৮ রান সংগ্রহ করেছেন ভারতীয় সাবেক অধিনায়ক ও সাবেক তারকা ক্রিকেটার মিতালী রাজ।

এই তালিকায় দ্বিতীয় পজিশনে রয়েছেন ইংল্যান্ডের সাবেক তারকা ব্যাটসম্যান শার্লত এডওয়ার্ডস। তিনি ১৯১ ম্যাচ খেলে ৯টি সেঞ্চুরি আর ৪৬টি ফিফটির সাহায্যে ৫ হাজার ৯৯২ রান সংগ্রহ করেছেন।

নারী ওয়ানডে ক্রিকেটে রান সংগ্রহে তৃতীয় পর্যায়ে রয়েছেন অস্ট্রেলিয়ান সাবেক তারকা ক্রিকেটার বেলিন্ডা ক্লার্ক। তিনি দেশের হয়ে ১১৮টি ওয়ানডে ম্যাচ খেলে ৫টি সেঞ্চুরি আর ৩০টি ফিফটির সাহায্যে ৪ হাজার ৮৪৪ রান সংগ্রহ করেছেন।

অস্ট্রেলিয়ান সাবেক তারকা ক্রিকেটার কারেন রোল্টন ১৪১টি ওয়ানডে ম্যাচ খেলে ৮টি সেঞ্চুরি আর ৩৩টি ফিফটির সাহায্যে সংগ্রহ করেন চতুর্থ সর্বোচ্চ ৪ হাজার ৮১৪ রান।

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।