বৃহস্পতিবার , ২৮ জুলাই ২০১৬ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

নাটোরে জঙ্গি সন্দেহে ৫ বাড়ির কেয়ারটেকারসহ আটক ৬

Paris
জুলাই ২৮, ২০১৬ ১০:১১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, নাটোর :
নাটোরের শহরের হরিশপুর এলাকা থেকে জঙ্গি সন্দেহে বাড়ীর কেয়ারটেকারসহ ৬ জনকে আটক করেছে পুলিশ। এসময় একটি ল্যাপটপ ও জিহাদি বই উদ্ধার করা হয়। বৃহস্পতিবার সন্ধ্যায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

 
নাটোর সদর সার্কেলের সহকারী পুলিশ সুপার রফিকুল ইসলাম সিল্কসিটি নিউজকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার বিকালে শহরের বড় হরিশপুর এলাকার মমতাজ বেগমের বাড়ীতে অভিযান চালানো হয়। এসময় জঙ্গি সন্দেহে ১টি ল্যাপটপ ও বেশ কিছু জিহাদী বইসহ ৫ জনকে আটক করা হয়। এছাড়া বাড়ির ভাড়াটিয়াদের বিষয়ে কোন তথ্য না থাকায় বাড়ীর কেয়ারটেকার আবুল কাশেমও কে আটক করা হয়েছে।

 

আটককৃতরা হচ্ছে, নওগাঁর রানীনগর উপজেলার পাকুড়িয়া গ্রামের হবিবর রহমানের ছেলে আবু তারেক (২০), দিনাজপুরের খানসামা উপজেলার হালিমপুর গ্রামের আাবুল কালামের ছেলে সুমন রানা (২২), গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার বেদপাড়া গ্রামের জাহিদুল ইসলাম ওরফে মানিকের ছেলে সালাউদ্দিন ওরফে জিম (২২), টাঙ্গাইলের কালিহাতি উপজেলার বানিয়াকৈর গ্রামের হায়দার আলীর ছেলে শহিদুল ইসলাম শহিদ (২২), নওগাঁর নিয়ামতপুর উপজেলার মীরাপাড়া গ্রামের আলাউদ্দিনের ছেলে রাকিবুল ইসলাম (২০) এবং বাড়ীর কেয়ারটেকার হরিশপুর চেয়ারম্যান রোডের কফিল উদ্দিনের ছেলে আবু কাশেম প্রামানিক।

 
সদর সার্কেলের সহকারী পুলিশ সুপার রফিকুল ইসলাম আরো জানান, আটককৃতরা সবাই বাগাতিপাড়া উপজেলার তমাতলা কৃষি মহাবিদ্যালয়ের বিভিন্ন বর্ষের ছাত্র। গত ১লা রমজান বড়হরিশপুর এলাকায় ৮ জন মিলে একটি বাড়ি ভাড়া নেয়। পরে গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার বিকেলে ওই বাড়িতে অভিযান চালানোর আগেই টের পেয়ে ৩ জন পালিয়ে যায়,বাঁকি ৫ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। তবে জিজ্ঞাসাবাদ শেষে নিশ্চিত করে বলা যাবে আটককৃতরা কোন জঙ্গি সংগঠনের সাথে জড়িত কিনা।

 
তমালতলা কৃষি কারিগরি কলেজের অধ্যক্ষ অ্যাডভোকেট মাজেদুর রহমান চাঁদ আটকের সত্যতা স্বীকার করে সিল্কসিটি নিউজকে বলেন, আমার কলেজের ১৯ টি জেলার ছাত্র পড়াশুনা করে। বিভিন্ন সময় তারা শহরে বাড়ি ভাড়া নিয়ে বসবাস করছে। তবে কোন সময় জঙ্গি সংশ্লিষ্ঠতা নজরে আসেনি। তাছাড়া আমরা ছাত্র ভর্তি করার সময় পুলিশ ভেরিফিকেশন করে ভর্তি করি। আমার কলেজের সুনাম নষ্ট করার জন্য কোন গোষ্ঠি মিথ্যা তথ্য দিয়ে পুলিশকে বিভ্রান্তি করছে।

 
নাটোরের পুলিশ সুপার শ্যামল কুমার মুখার্জী জানান, প্রাথমিক ভাবে জঙ্গি সন্দেহে তাদেরকে আটক করা হয়েছে। জিজ্ঞাসাবাদে জঙ্গি সংশ্লিষ্ট কিছু পাওয়া গেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

স/অ

সর্বশেষ - রাজশাহীর খবর