নাটোরের সাবেক এমপি অ্যাড. সাইফুল ইসলাম আর নেই

বাগাতিপাড়া প্রতিনিধিঃ

নাটোর-বাগাতিপাড়া আসনের সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুল ইসলাম (৮৬) রোববার বেলা তিনটায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। (ইন্নালিল্লাহি—-রাজিউন)।

সাইফুল ইসলাম ২০১৯ সালের ২৩ নভেম্বর ষ্ট্রোকে আক্রান্ত হন। পরে কিডনী জনিত জটিলতাসহ নানা জটিল রোগে আক্রান্ত হয়ে নাটোর শহরের পটুয়াপাড়া এলাকায় নিজ বাসভবনে দীর্ঘদিন ধরে শয্যাশায়ী ছিলেন। তার অবস্থার অবনতি হলে গত ৫ মে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রোববার বেলা তিনটায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

একই দিন সন্ধ্যা সাতটায় নলডাঙ্গা উপজেলার ছাতারভাগে তাঁর গ্রামের বাড়ির আঙিনায় প্রথম জানাজা এবং রাত ১০টায় নাটোরের পটুয়াপাড়া জামে মসজিদ প্রাঙ্গনে দ্বিতীয় জানাজার নামাজ শেষে তাকে গাড়িখানা গোরস্থানে দাফন করার কথা রয়েছে বলে তাঁর পারিবারিক সূত্র নিশ্চিত করেছে। সাবেক সাংসদ সাইফুল ইসলাম স্বাধীনতার পর ১৯৭৩ সালে আওয়ামী লীগের মনোনয়নে অবিভক্ত নাটোর-বাগাতিপাড়া আসন থেকে নির্বাচিত তৎকালীন সর্বকণিষ্ঠ সংসদ সদস্য ছিলেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর এডভোকেট সাইফুল ইসলাম ১৯৬০ রাজশাহী জেলা ছাত্রলীগের সদস্য হিসেবে রাজনীতিতে প্রবেশ করেন। তিনি ১৯৬৩ সালে রাজশাহী কলেজ ছাত্র সংসদের ভিপি নির্বাচিত হন। ১৯৬৫ সালে রাজশাহী জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। ১৯৬৬ সালের ছয়দফা আন্দোলন, ১৯৬৯ এর গণ-অভ্যূথানে তিনি সাহসী ভূমিকা পালন করেন। ‘৭১ এর মুক্তিযুদ্ধে সংগঠক হিসেবে গুরুত্বপূর্ণ অবদান রাখেন এবং ১৯৭৩ সালে মাত্র ২৬ বছর বয়সে সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার পর পুলিশ তাকে গ্রেফতার করে।

নাটোরের পরিচ্ছন্ন এই রাজনীতিবিদ বিভিন্ন সমাজসেবামূলক কার্যক্রমে নিবেদিতপ্রাণ হয়ে কাজ করতেন। তিনি ১৯৪৭ সালে নলডাঙ্গা উপজেলার ছাতারভাগ গ্রামে জন্ম গ্রহণ করেন।

সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুল ইসলামের মৃত্যুতে শোক জ্ঞাপন করে তাঁর পরিবারের সদস্যবৃন্দের প্রতি সমবেদনা জানিয়েছেন, নাটোর-৪ আসনের এমপি ও জেলা আওয়ামীলীগ সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস, নাটোর-২ (সদর) আসনের এমপি ও জেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক শফিকুল ইসলাম শিমুল, নাটোর-৩ আসনের এমপি আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, নাটোর-১ আসনের এমপি শহিদুল ইসলাম বকুল প্রমুখ।

স/রি

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।