নাচোল উপজেলা প্রেসক্লাবের আহবায়ক কমিটিগঠন

নিউজ ডেস্ক
  • 14
    Shares

নাচোল প্রতিনিধি:

নাচোল উপজেলা প্রেসক্লাবের আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। আব্দুস সাত্তার আহবায়ক,নুরুল ইসলাম বাবু সদস্য সচিব, কমিটির অন্যন্য ৫ সদস্য হলেন- সাজিদ তৌহিদ, মতিউর রহমান, নাজিম আল মামুন, ইব্রাহিম বাবু ও মিজানুর রহমান।

চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলায় কর্মরত সাংবাদিকদের ৫টি ক্লাবের কমিটি ভেঙে দিয়ে বিলুপ্ত করা হয়েছে। এই ৫টি ক্লাবে সব সদস্যের সমন্বয়ে নতুন করে গঠন করা হয়েছে ‘নাচোল উপজেলা প্রেসক্লাব’। গত শনিবার (৬ জুন) রাতে ৫ সংগঠনের ১৭ জন সদস্যদের উপস্থিতিতে এই সিদ্ধান্ত কার্যকর হয়েছে।

ভেঙে দেয়া ৫টি সংগঠন হলো-নাচোল উপজেলা প্রেসক্লাব, নাচোল প্রেসক্লাব (৮৯), নাচোল সাংবাদিক অ্যাসোসিয়েশন, নাচোল রিপোর্টার্স ইউনিটি ও নাচোল রিপোর্টার্স ক্লাব।

জানা গেছে, নাচোল উপজেলার সাংবাদিকদের সব সংগঠন ভেঙে একটি করা যায় কিনা তা নিয়ে গত এক বছর যাবত আলাপ-আলোচনা চলছিল। সেই সূত্র ধরে গত শনিবার সন্ধ্যার পর সম্মিলিতভাবে একটি প্রেসক্লাব গঠনের লক্ষ্যে আলোচনায় বসে জ্যেষ্ঠ সাংবাদিকরাসহ ওই ৫ সংগঠনের ১৭ জন সদস্য।

নাচোল খুরশেদ মোল্লা সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ে অনুষ্ঠিত এই আলোচনায় ৫টি ভেঙে দিয়ে একটি প্রেসক্লাব গঠনের বিষয়ে সকলেই সহমত পোষণ করেন এবং শক্তিশালী প্ল্যাটফরম দাঁড় করানোর ওপর গুরুত্বারোপ করেন।

আলোচনায় ওই ৫ সংগঠনের সভাপতি ও সম্পাদকগণ নিজ নিজ ক্লাবের কমিটি ভেঙে দিয়ে বিলুপ্তি ঘোষণা করেন। এরপর সর্বসম্মতিক্রমে নাচোল উপজেলা প্রেসক্লাব গঠন করা হয়।

শুরুতে ৭ সদস্যবিশিষ্ট একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়। এর আহ্বায়ক হিসেবে মনোনীত হন জ্যেষ্ঠ সাংবাদিক আবদুস সাত্তার। সদস্যসচিব মনোনীত হন নুরুল ইসলাম বাবু। ৫ সদস্য হলেন- সাজিদ তৌহিদ, মতিউর রহমান, নাজিম আল মামুন, ইব্রাহিম ও মিজানুর রহমান।

আহ্বায়ক কমিটি আগামী তিন মাসের মধ্যে গঠনতন্ত্র প্রণয়নসহ পূর্ণাঙ্গ কমিটি গঠন করবে বলে আলোচনায় জানানো হয়।

স/অ

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।