নাচোলে সড়ক দুর্ঘটনা : ধান কাটতে যাওয়া হলো না নিহত ৩ শ্রমিকের

নাচোল প্রতিনিধি:

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ঘটনাস্থলেই ৩ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ৭ জন। এদের মধ্যে ৫ জনের অবস্থা গুরুতর। তাদেরকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। শনিবার (১৫ মে) সকাল সোয়া ৮টার দিকে, ধানসুরা মোড়ে আড্ডা-নাচোল সড়কে এ দুর্ঘটনা ঘটে। হাসপাতাল ও পুলিশ সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন।

নিহতরা হলেন- চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার চৌডালার নন্দলালপুর গ্রামের জমিদার হোসেনের ছেলে জাইদুল (২৩), করিমন মণ্ডলের ছেলে আব্দুল মালেক (৪০) ও মৃত ইউনুস আলীর ছেলে রেজাউল করিম (৪৫)। আহতরা হলেন-চৌডালা নন্দলালপুর গ্রামের তসিকুল (২০), জাহিদুল (২০), তাহারুল (৪০), আব্দুল মান্নান (৫০), বশির (৪০) ও আলাউদ্দিন (২০)। এছাড়া আরেকজন আহত হলেন নাচোল উপজেলার ধানসুরা এলাকার বুলবুল (৪০)।

জানা গেছে, আজ শনিবার চৌডালা থেকে ৩৫ জন ধানকাটা শ্রমিক নিয়ে শ্যালো ইঞ্জিনচালিত একটি ভুটভুটি নাচোল উপজেলার সোনাইচণ্ডী হয়ে নওগাঁর নিয়ামতপুর উপজেলা যাচ্ছিল। পথিমধ্যে নাচোল উপজেলার ধানসুরায় সকাল সোয়া ৮টার দিকে মোড় অতিক্রম করার সময় আড্ডা থেকে নাচোলগামী ধানবোঝাই একটি ট্রাকের (ঢাকা-মেট্রো-ট ১৬-০৪৬৯) সাথে সংঘর্ষ বাধে। এতে ভুটভুটির ৩ ধানকাটা শ্রমিক ঘটনাস্থলেই প্রাণ হারান। আহত হন ৬ ধানকাটা শ্রমিকসহ ৭ জন। খবর পেয়ে নাচোল ফায়ার সার্ভিস স্টেশনের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে সবাইকে উদ্ধার করে নাচোল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তিনজনকে মৃত ঘোষণা করেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক ডা. শাকিল মাহমুদ জানান, আহতদের মধ্যে ৩ জন হাসাপাতালে আনার আগেই মারা যায়। আহত অন্য ৭ জনের মধ্যে ৫ জনের অবস্থা গুরুতর হওয়ায় তাদেরকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। আরেকজন আহত বুলবুলকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে। একজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

ধানসুরা মোড়ে বেসরকারিভাবে ট্রাফিক কাজের সঙ্গে জড়িত আহত বুলবুল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গণমাধ্যমকর্মীদের জানান, সকাল সোয়া ৮টার দিকে দুঘটর্নাটি ঘটেছে। ওই সময় তিনি ট্রাফিক কাজে ব্যস্ত ছিলেন। সে সময় সোনাইচণ্ডীর দিক থেকে ৩০ থেকে ৩৫ জন শ্রমিক বোঝাই একটি ভুটভুটি ধানসুরা মোড়ের দিকে আসছিল। অন্যদিকে আড্ডার দিক থেকে ধানবোঝাই একটি ট্রাকও আসছিল। বুলবুল জানান, ট্রাকটি দেখে তিনি ভুটভুটিকে থামার জন্য সিগন্যাল দিচ্ছিলেন; কিন্তু তারপরও ভুটভুটি এসে পড়ায় ট্রাকের সঙ্গে সংঘর্ষ বাধে। এ সময় তিনিও আহত হন।

এদিকে এ বিষয়ে নাচোল থানার অফিসার ইনচার্জ (ওসি) সেলিম রেজা জানান, খবর পেয়ে দ্রুতই ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে ট্রাক ও ভুটভুটিটি জব্দ করেছেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছিলো।

এএইচ/এস

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।