নতুন চ্যানেলেও বিজ্ঞাপন দেখাবে ইউটিউব!

শর্ত দিয়ে নতুন চ্যানেলেও বিজ্ঞাপন দেখানোর কথা জানিয়েছে ইউটিউব। নতুন নীতিমালা অনুযায়ী, এখন থেকে সব ভিডিওতে বিজ্ঞাপন দেখাবে গুগল। তবে চ্যানেল মনিটাইজেশন না থাকলে সেই বিজ্ঞাপনের কোনো অর্থই পাবেন না কনটেন্ট ক্রিয়েটররা।

ইতোমধ্যে যুক্তরাষ্ট্রে এ নীতিমালা চালু করা হয়েছে। তবে বিশ্বব্যাপী রাইট টু মনিটাইজেশন চালু হতে সময় লাগতে পারে ২০২১ সাল পর্যন্ত।

এর আগে বিজ্ঞাপন পেতে হলে ইউটিউবের কিছু শর্ত মেনে সদস্য হতে হতো ইউটিউব পার্টনার প্রোগ্রাম ‘ওয়াইপিপি’র। এক হাজারেরও বেশি অনুসারী থাকা ও শেষ ১২ মাসে ৪ হাজার ঘণ্টা ভিউ থাকা অন্যতম শর্ত ছিল।

 

নতুন নীতিমালা অনুযায়ী, ইউটিউবের ওয়াইপিপিতে নেই এমন চ্যানেলের ভিডিওতেও বিজ্ঞাপন দেয়া হবে। তবে ওয়াইপিপিতে না থাকার কারণে বিজ্ঞাপন থাকা সত্ত্বেও আয় থেকে বঞ্চিত হবে নির্মাতারা।

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।