নগরীতে বিল্ডিং আইন না মেনে সীমানা প্রাচীর সম্প্রসারণের অভিযোগ

নিউজ ডেস্ক

নিজস্ব প্রতিবেদক:

বিল্ডিং আইন না মেনে সীমানা প্রাচীর সম্প্রসারণ করে তার ওপর ঢালাই ছাদ নির্মাণের অভিযোগ উঠেছে রাজশাহী নগরীর মেহেরচন্ডী কড়ইতলার বাসিন্দা সাহিনুর রহমানের বিরুদ্ধে।

এদিকে প্রতিকার চেয়ে ওই এলাকার সাইদুর রহমান, আব্দুল মান্নান, জাহঙ্গীরসহ স্থানীয় বাসিন্দারা রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ ও রাজশাহী সিটি করপোরেশনে অভিযোগ  করেছেন বলে জানা গেছে।

অভিযোগে বলা হয়, সাহিনুর রহমান তার ক্রয়কৃত জায়গার ওপর দীর্ঘদিন ধরে সীমানা প্রাচীর দেওয়া ছিলো। বর্তমানে সেই প্রাচীর সম্প্রসারণ করে মার্কেট নির্মাণ করছেন। এ সময় এলাকাবাসীর পক্ষ থেকে বিল্ডিং আইন মেনে দোকান ঘর নির্মাণ করার অনুরোধ করা হলেও তিনি তা শোনেননি। উল্টো বাউন্ডারি প্রাচীরের ওপর স্থায়ীভাবে দোকান ঘর নির্মাণের কাজ চালিয়ে যাচ্ছেন।

অভিযোগে আরো বলা হয়, পূর্বে ওই প্রাচীরের উচ্চতা ছিলো ৬ ফুট। তাকে ১২ ফুট উঁচু করে সেই প্রাচীরের ওপর ছাদ নির্মাণ করা হচ্ছে। এর ফলে প্রাচীর ভেঙে যেকোনো সময় দুর্ঘটনা ঘটতে পারে বলে উল্লেখ করা হয়। অভিযোগে, অবৈধভাবে প্রাচীর সম্প্রসারণ করে ছাদ নির্মাণ বন্ধের উদ্যোগ নেওয়ার আহ্বান জানানো হয়।

এ বিষয়ে যোগাযোগ করা হলে সাহিনুর রহমান বলেন, আমি নিজের জায়গার ওপরই প্রাচীর নির্মাণ করে সেখানে ছাদ ঢালাই করছি। এখানে আরডিএর অনুমতি নেওয়ার প্রয়োজন নাই। হাইরাইজ বিল্ডিং করতে গেলে তখন অনুমোদনের প্রয়োজন পড়ে। আর আমি তো কয়েকবছর পর এটা ভেঙে ফেলবো।

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।