শুক্রবার , ২৯ জুলাই ২০১৬ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

নগরজুড়ে নিরাপত্তা জোরদার: চলছে ব্যাপক তল্লাশী

Paris
জুলাই ২৯, ২০১৬ ৯:৩৬ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী নগরজুড়ে ব্যাপক নিরাপত্তা জোরদার করেছে পুলিশ। একের পর এক জঙ্গি হামলার পর থেকে এই নিরাপত্তা জোরদার করা হয়। তবে গত শুক্রবার থেকে সেটি আরো বাড়িয়ে দেওয়া কয়েক গুন।

এরই মধ্যে পুলিশের বিশেষ অভিযানে আটক করা হয়েছে কয়েক শ জনকে। এদের মধ্যে জামায়াত-শিবিরেরও বেশকিছু নেতাকর্মী আটক হয়েছে।

আটকরা করা হয়েছে মহানগর ছাত্র শিবিরের সভাপতি ও একাধিক মামলার আসামি জসিম উদ্দিনকেও।

তবে হামলার আশঙ্কায় এখনো অভিযান অব্যাহত রয়েছে। নগরজুড়ে চালানো হচ্ছে ব্যাপক তল্লাশী।

নগরীর প্রায় প্রতিটি মোড়ে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত চলছে পুলিশের তল্লাশী। যানবাহন থেকে শুরু করে সন্দেহভাজনদেরও তল্লাশী চালাচ্ছে পুলিশ। সেই সঙ্গে বিচিবির টহলও অব্যাহত রয়েছে।

নগরীর মসজিদগুলোর প্রতিও কড়া দৃষ্টি রাখা হয়েছে। মসজিদের সামনে নামাজের আগে-পরে পুলিশের অবস্থান লক্ষ্য করা যাচ্ছে। শুক্রবার জুমাআর নামাজের আগে-পরে মসজিদগুলোর সামনে ব্যাপক নিরাপত্তা বলয় গড়ে তুলছে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনী।

নগরীর উপশহর এলাকার বাসীন্দা মাইনুল ইসলাম বলেন, ‘সন্ত্রাস আতঙ্ক মানুষের মাঝে বিরাজ করছে। এ্ই অবস্থায় আইনশৃঙ্খলা বাহিনীর কড়া সতর্কতা কিছুটা হলেও মানুষের মাঝে স্বস্তি দিচ্ছে। তবে নিরাপত্তার কারণে সাধারণ মানুষ যেন হয়রানির শিকার না হয়, সে বিষয়টিও লক্ষ্য রাখতে হবে।

নিরাপত্তা জোরদার সম্পর্কে জানতে চাইলে নগর পুলিশের মুখপাত্র ইফতে খায়ের আলম বলেন, কোনো ধরনের নাশকতা এড়াতেই আমরা কড়া নজরদারি রেখেছি। এ কারণে তল্লাশীও জোরদার করা হয়েছে।

নগরীর মেসগুলোসহ বিভিন্ন সন্দেহভাজন স্থানে চলছে পুলিশের তল্লাশী। এতে চিহ্নিত সন্ত্রাসী ও জামায়াত-শিবিরদেরও আটক করা যাচ্ছে। এই অভিযান অব্যাহত থাকবে-যোগ করেন পুলিশের ওই কর্মকর্তা।

স/আর

 

সর্বশেষ - রাজশাহীর খবর