সোমবার , ১৮ জুলাই ২০১৬ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

নওগাঁয় মামুন হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

Paris
জুলাই ১৮, ২০১৬ ৬:১১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, নওগাঁ:
নওগাঁর মহাদেবপুর উপজেলার রহিমাপুর গ্রামের শমসের আলীর ছেলে মামুনুর রশীদ মামুন হত্যার বিচার ও আসামীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। সোমবার দুপুরে নওগাঁ শহরের মুক্তির মোড়ের প্রধান সড়কের পাশে কর্মসুচী পালন করা হয়।

এ সময় নিহতের মা দেলোয়ারা বেগম, স্ত্রী রেবেকা বানু ও মামুনের আট বছরের ছেলে মুকতাছির হোসেনসহ এলাকাবাসি অংশগ্রহণ করেন।
মামলা সূত্রে জানা গেছে, একই গ্রামের  জিয়াউরের স্ত্রী সাথী আক্তারের সাথে পরাকীয়ার জের ধরে গত ২৮ মে নিহত মামুনুর রশীদকে মারপিট করে হত্যা করা হয়। পরে তাকে গাছের সাথে ঝুলিয়ে রাখা হয়। এই ঘটনায় থানায় একটি হত্যা মামলা দায়ের করতে গেলে পুলিশ হত্যা মামলা গ্রহণ না করে বিষয়টি ভিন্ন খাতে নেয়ার জন্যে ইউডি মামলা দায়ের করে। এমতাবস্থায় বাধ্য হয়ে নিহত মামুনুর রশীদের স্ত্রী রেবেকা গত ২৯ জুন আদালতে ৬ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন। মামলাটি আমলে নিয়ে আদালতের বিচারক থানা পুলিশকে মামলা নেয়ার জন্য নির্দেশ প্রদান করেন।
বক্তারা অভিযোগ করেন, আদালতের নির্দেশে থানা পুলিশ মামলা রেকর্ড করলেও ময়নাতদন্ত রিপোর্ট নিয়ে ষড়যন্ত্র করছে পুলিশ। অপরদিকে মামলার আসামীরা বীরদর্পে এলাকায় চলাফেরা করলেও তাদের গ্রেফতার করছে না পুলিশ।
মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) সাবের রেজা অভিযোগ অস্বীকার করে বলেন, আদালতের নির্দেশ মোতাবেক পুলিশ কাজ করছে। অপর প্রশ্নে তিনি আরো বলেন, আসামীরা পলাতক থাকায় তাদের গ্রেফতার করা সম্ভব হয়নি। তবে গ্রেফতারের চেষ্টা চলছে।

স/মি

সর্বশেষ - রাজশাহীর খবর