নওগাঁয় বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক,নওগাঁ:
“বঙ্গবন্ধুর জন্মদিন, বাংলাদেশের খুশির দিন” এই প্রতিপাদ্য নিয়ে ফেষ্টুন ও পায়রা উড়ানো, বর্ন্যাঢ্য শোভাযাত্রা ও শিশু সমাবেশের মধ্য দিয়ে নওগাঁয় জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্ম দিবস ও জাতীয় শিশু দিবস-২০১৭ পালিত হয়েছে। জেলা প্রশাসন এর আয়োজন করে।

 

শুক্রবার সকালে জিলা স্কুল মাঠে এ উপলক্ষে ফেষ্টুন ও শান্তির প্রতীক পায়রা উড়ানো হয়। পরে স্কুল থেকে একটি বর্ন্যাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ  করে পুরাতন কালেকটরেট চত্বরে গিয়ে শেষ হয়।

 

এ সময় প্রধান অতিথি হিসেবে ফেষ্টুন ও পায়রা উড়ানো এবং শোভাযাত্রার উদ্ধোধন করেন বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুর মালেক এমপি। পরে সেখােেন এক শিশু সমাবেশ অনুষ্ঠিত হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক মোসাঃ মাজেদা ইয়াসমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যের মধ্যে জেলা প্রশাসক ড. মোঃ আমিনুর রহমান, পুলিশ সুপার মোজাম্মেল হক বিপিএম, পিপিএম, সিভিল সার্জন ডাঃ রওশন আরা খানম, অতিরিক্ত জেলা ম্যাজিষ্টেট আ.ত.ম আবদুল্লাহেল বাকী, অতিরিক্ত পুলিশ সুপার রাশিদুল হক, সাবেক অধ্যক্ষ প্রফেসর শরীফুল ইসলাম খান, কবি আতাউল হক সিদ্দিকী, কৃষি সম্প্রসারনের অধিদপ্তরের উপ-পরিচালক সত্যব্রত সাহা প্রমুখ বক্তব্য রাখেন।

 

বক্তারা জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্মময় জীবনের উপর বিস্তারিত আলোচনা করেন। পরে রচনা প্রতিযোগিতায় বিজয়ী ও বিজিতদের মধ্যে পুরস্কার বিতরণ করেন এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।
স/শ