বুধবার , ১৩ জুলাই ২০১৬ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

নওগাঁয় খোলা বাজারে আটা বিক্রি বন্ধ বিপাকে নিম্ন আয়ের মানুষের

Paris
জুলাই ১৩, ২০১৬ ৮:৪৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, নওগাঁ:
গত রমজানের আগে থেকেই নওগাঁ পৌর শহরে ওএমএসের (ওপেন মার্কেটিং সেল) আটা বিক্রি বন্ধ করে দেওয়া হয়েছে। শুধু রমজান মাসে বন্ধ থাকবে এমন কথা বলা হলেও ঈদের এক সপ্তাহ পেরিয়ে গেলেও খোলা বাজারের আটা বিক্রি এখনো শুরু করা হয়নি।

ফলে প্রতিদিন হাজার হাজার নিন্ম ও মধ্যম আয়ের মানুষ সরকারের ন্যায্য মূল্যের আটা কিনতে ডিলারদের দোকানে ভিড় করেও হতাশ মনে খালি হাতে বাড়ি ফিরছেন। এতে ভোগান্তি ও কষ্টও পোহাতে হচ্ছে নিম্ন ও নিম্নমধ্যবিত্ত মানুষদের।

জানা গেছে, নওগাঁ শহরে খোলা বাজারে আটা বিক্রির জন্য সরকারের খাদ্য বিভাগ ১৪ জন ডিলার নিযুক্ত করেন। প্রতিদিন প্রত্যেক ডিলারকে ৬৫০ কেজি করে আটা বরাদ্দ দেয়া হয়। ডিলাররা ওই আটা ৩ কেজি করে প্রতিদিন ৩ হাজার ৩৩ ভোক্তার কাছে বিক্রি করেন। সরকার নির্ধারিত ১৭ টাকা কেজি দরে ৩ হাজার ৩৩টি পরিবারের মানুষ প্রতিদিন ওই আটা খেয়ে জীবন ধারন করে। গত এক মাসেরও বেশী সময় ধরে আটা বিক্রি বন্ধ থাকায় ওইসব পরিবারে হাহাকার দেখা দিয়েছে।

ওএমএসের আটা বিক্রি বন্ধ থাকায় বাজারে আটার দাম বেড়ে গেছে। ৩৪ থেকে ৩৮ টাকা কেজি দরে তারা বাজার থেকে আটা কিনতে পারছেনা। তাই নি¤্ন ও মধ্যম আয়ের পরিবারের মানুষ চরম দুর্ভোগে পড়েছে।

বুধবার এব্যাপারে জেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ আনোয়ার হোসেনের সঙ্গে যোগাযোগ করলে তিনি সিল্কসিটিনিউজকে জানান, ঈদের পর সিটি কর্পোরেশন এলাকায় বিক্রির আদেশ হয়েছে। আশা করছি অল্পের মধ্যে পৌর এলাকাতেও আটা বিক্রির আদেশ আসতে পারে। আদেশ পেলেই ওএমএসের আটা বিক্রি শুরু করা হবে।
স/আর

সর্বশেষ - রাজশাহীর খবর