মঙ্গলবার , ৩০ জুলাই ২০২৪ | ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ধোনিকে আইপিএলে দেখা যাবে, যদি…

Paris
জুলাই ৩০, ২০২৪ ১২:৩২ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক:

জীবনে অনেকবারই চমক দিয়েছেন ধোনি। যেভাবে টেস্ট অধিনায়কত্ব ছেড়ে দিয়েছিলেন কিংবা ২০১৯ বিশ্বকাপে সেমিফাইনালের বেশ কিছুটা দিন পর সামাজিক যোগাযোগমাধ্যমে সিদ্ধান্ত জানিয়ে অবসরে গিয়েছিলেন, দুটোই ভারতের জন্য ছিল বেশ বড় চমক। ধোনি আইপিএলে খেলে যাচ্ছেন, সেটাও কম চমকের না! চেন্নাইয়ের হলুদ শিবিরে এখনো ‘থালা’ ধোনির জন্য উৎসব চলে।

ধোনি অবসরের সিদ্ধান্ত দেবেন কি না সেটা এখনো বড় এক প্রশ্ন। ২০২৩ আইপিএল শেষেও ধোনির অবসর নিয়ে কথা উঠেছিল। সেবারও ধোনি জানান দিলেন এখনই ছাড়তে চান না। ২০২৪ আইপিএলে অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ালেন। এরপর খেললেন উইকেটরক্ষক হিসেবে। আর ফিনিশার রোলে। সেখানে ধোনিকে ফুল মার্কস চাইলে যে কেউ দিতেই পারেন।

তবে উইকেটের পেছনে ধোনির রিফ্লেক্স কমেছে, সে কথা বলা যেতেই পারে। অবশ্য বয়সের পাশাপাশি ধোনির হাঁটুর চোটও এক্ষেত্রে বড় কারণ। এবার প্রশ্ন, আগামী আসরে ৪৩ বছর বয়সে ধোনিকে কি দেখা যাবে আইপিএলের বিগ স্টেজে?

চেন্নাইয়ের সঙ্গে আলোচনা শুরু ধোনির, অপেক্ষায় ভক্তরা

এক্ষেত্রে অবশ্য সিদ্ধান্তটা নির্ভর করছে একটামাত্র শর্তের ওপর। সেটাও অবশ্য চেন্নাই সুপার কিংস ফ্র্যাঞ্চাইজের হাতে নেই। ভারতের ক্রিকেট বোর্ডের আগামী আসরের আইপিএল নিয়মের ওপর ভিত্তি করেই হবে এই সিদ্ধান্ত। ক্রিকবাজ এবং ভারতের একাধিক গণমাধ্যমের সূত্র, ধোনিকে বিদায় নিতে মানসিকভাবে প্রস্তুত চেন্নাই সুপার কিংস।

২০২৫ সালের আইপিএলের আগে হবে মেগা নিলাম। সেখানে সব খেলোয়াড়কেই ছেড়ে দিতে হবে ফ্র্যাঞ্চাইজগুলোকে। থাকবেন কেবল রিটেনশনের কজনই। সেই সংখ্যা কত হবে তা নিশ্চিত করবে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। এখন পর্যন্ত যা খবর, তাতে ধোনির খেলার সম্ভাবনা খানিক কমই বটে।

এখন পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, চারজনকে স্কোয়াডে রাখার অনুমতি মিলতে পারে। আর সেক্ষেত্রে চেন্নাইয়ের পছন্দ রুতুরাজ গায়কোয়াড়, রবীন্দ্র জাদেজা, মাথিশা পাথিরানা এবং শিভাম দুবে। পছন্দের ক্রম এমন না হলেও, মোটাদাগে চারজনকেই ধরে রাখতে আগ্রহী চেন্নাই সুপার কিংস। আর যদি সংখ্যা ৫ কিংবা ৬ জন করা হয়, তবে আসবে ধোনির নাম।

তবে খেলোয়াড় হিসেবে ধোনিকে না পেলেও তাকে ছেড়ে দিতে নারাজ সিএসকে মালিকপক্ষ। দলের মালিক এন শ্রীনিবাসন তাকে অন্য কোনো ফ্র্যাঞ্চাইজিতে দেখতে নারাজ। সেক্ষেত্রে আগামী মৌসুম থেকে চেন্নাইয়ের মেন্টর হিসেবেই দেখা যেতে পারে ধোনিকে।

 

সর্বশেষ - খেলা