শনিবার , ৭ মে ২০২২ | ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ধামইরহাটে কালিমন্দির জবর দখলের প্রতিবাদে মানববন্ধন

Paris
মে ৭, ২০২২ ৯:৪৯ অপরাহ্ণ


ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি :

নওগাঁর ধামইরহাটের নিকেশ্বর পুনেন্দ সর্ব মঙ্গলাদেবী কালিমন্দির জবর দখলদারদের শাস্তির দাবীতে এক মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। শনিবার বিকেল ৪টায় ধামইরহাট থানার সামনে ধামইরহাট-নওগাঁ আঞ্চলিক মহাসড়কের পার্শে এ মানববন্ধন কর্মসূচী পালিত হয়। বাংলাদেশ মানবাধিকার কমিশন ধামইরহাট উপজেলা ও পৌর শাখা এ কর্মসূচীর আয়োজন করে। এতে হিন্দু সম্প্রদায় এবং সুশীল সমাজের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

উপজেলার ধামইরহাট ইউনিয়নের নিকেশ্বর পূর্ণেন্দ সর্বমঙ্গলা দেবী কালিমন্দিরে ৩.৯৫ একর সম্পত্তি জবর দখলকারীদের শাস্তির দাবীতে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে জেলা প্রশাসক বরাবর এক স্মারকলিপি প্রদান ও মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন বাংলাদেশ মানবাধিকার কমিশন ধামইরহাট উপজেলা শাখার সভাপতি সাবেক অধ্যক্ষ মো.শহীদুল ইসলাম,সাবেক অধ্যক্ষ আব্দুল জলিল,ক্বারী মো.আবু সুফিয়ান হোসাইন,সেলিম মাহমুদ রাজু,আদিবাসী নেতা এসসি আলবার্ট সরেন,আদিবাসী নির্যাতিতা নারী মালতি ভেংরা,রামজনম রবিদাস,খোকা মাহাতো,তাপশ পাল,এড.আশাফুদৌল্লা নয়ন,মেহেদী হাসান,আমজাদ হোসেন প্রমুখ।

উল্লেখ্য গত ২৪ এপ্রিল রাতে নিকেশ্বর পূর্ণেন্দু সর্বমঙ্গলা দেবী কালিমন্দিরের প্রাচীর ইট একটি চক্র তুলে ফেলে। এতে হিন্দু সম্প্র্রদায়ের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়। পরবর্তীতে ওই ঘটনার প্রেক্ষিতে মন্দির কমিটির সাধারণ সম্পাদক সুবাস চন্দ্র বর্মণ বাদী হয়ে জাহানপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য মামুনুর রশীদ পবনের নাম উল্লেখ্যসহ অজ্ঞাতনামা ২০-২৫ জনকে আসামী করে থানায় একটি মামলা দায়ের করে। তবে মামলার ১নং আসামী ইউপি সদস্য পবন জামিনে রয়েছে।

এব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা ধামইরহাট থানার উপপরিদর্শক মো.মাসুদ রানা বলেন,ঘটনার পর একটি মামলা দায়ের করা হয়েছে। ৩জন আসামীর মধ্যে পুলিশ ৩নং আসামীকে আটক করে জেল হাজতে পাঠানো হয়েছে। মামলার ১নং আসামী আদালত থেকে জামিন নিয়েছেন। বিষয়টি দ্রুত তদন্ত করে চুড়ান্ত প্রতিবেদন আদালতে পাঠানো প্রক্রিয়া চলছে।

এস/আই

সর্বশেষ - অপরাধ ও দুর্নীতি