সোমবার , ১২ আগস্ট ২০২৪ | ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ধর্মীয় প্রতিষ্ঠানে হামলার তথ্য জানাতে হটলাইন চালু

Paris
আগস্ট ১২, ২০২৪ ১১:৩৩ অপরাহ্ণ

 

সিল্কসিটি নিউজ ডেস্ক:

ধর্মীয় প্রতিষ্ঠানের নিরাপত্তা নিশ্চিতে দুর্বৃত্তদের হামলার তথ্য জানাতে হটলাইন নম্বর চালু করেছে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়। ০১৭৬৬-৮৪৩৮০৯ নম্বরে কল দিয়ে ও এসএমএসের মাধ্যমে ক্ষুদে বার্তা দিয়ে তথ্য জানানো যাবে।

সোমবার (১২ আগস্ট) ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মন্দির, গির্জা, প্যাগোডায় বা অন্য কোনো ধর্মীয় প্রতিষ্ঠানে হামলা হলে এর তথ্য ০১৭৬৬-৮৪৩৮০৯-নম্বরে ফোন বা ক্ষুদে বার্তার মাধ্যমে জানানোর জন্য অনুরোধ করা হলো।

এর আগে দুপুরে সচিবালয়ে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন সাংবাদিকদের বলেন, মঙ্গলবার বিকেলে প্রধান উপদেষ্টার সঙ্গে সংখ্যালঘু সম্প্রদায়ের নেতাদের একটা বৈঠকের ব্যবস্থা করেছি। ওখানে আমরা আরও বিস্তারিত কথা শুনবো। আমরা অর্থ মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ রেখে ক্ষতিগ্রস্তদের আর্থিক সাহায্য কতটুকু করতে পারি সেই বিষয়ে কালকে সিদ্ধান্ত নেবো।

তিনি আরও বলেন, আমরা জেলা প্রশাসকদের মাধ্যমে ক্ষতিগ্রস্ত উপাসনালয় এবং যাদের বাড়িঘর বা অন্যান্য ক্ষতি হয়েছে, তাদের তালিকা সংগ্রহ করছি।

গত ৫ আগস্ট ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকার পতনের পর দেশের বিভিন্ন স্থানে সংখ্যালঘু সম্প্রদায়ের উপাসনালয় ও বাড়িঘরে হামলার অভিযোগ পাওয়া গেছে।

সর্বশেষ - জাতীয়